usb type c এর কাজ কি

 

usb type c এর কাজ কি
usb type c এর কাজ কি

usb type c

Almost all of you have heard the name of USB. Because if you use Mobile or Computer then you have at least heard about it. We use USB Cable to charge our Mobile. And later you need a USB cable to transfer any file to the computer. There are also versions and types of USB that you may not know about. So friends, in today's Tutoria, you will be told everything.

What is usb?

One of the most amazing inventions today is the Universal Serial Bus (USB). This device allows easy data storage and access. Whenever and wherever it is available on the appropriate device.


On the other hand, USB cables are popularly used for collecting, transferring and storing data from one device to another. Simply put, it is a technology that allows us to transfer power or data from one device to another.

In most cases, Usb cables are connected directly to computer units on peripheral devices such as mobile phones, cameras, camcorders and printers / scanners. The main purpose of these cables is to efficiently, quickly and accurately collect or transfer data from one device to another. For example, if you want to transfer photos stored on your smartphone, you just need to put one Usb cable, the right end with the mobile phone and the other with your computer or laptop.


With a few clicks from both phone and computer, you can easily allow the transfer process to proceed. Both the phone and the computer will notify you that a cable has been connected and you must agree or click OK. Data transfer takes minutes to minutes depending on the size of the data to be transferred or the speed of the computer

usb type c,usb c,type c,usb type-c,usb,usb type c vs micro usb,usb type c cable,micro usb type c,usb 3.1 type c,what is usb type c,usb 3.1,usb c cable,usb-c,usb type c charging,usb type c vs lightning,usb type c pros and cons,usb type-c explained,smartphone with usb type c,why smartphone comes with usb type c,type c usb,difference between usb type c and micro usb,usb type c otg,usb type c 3.1,usb 3 type c,usb type c с али,usb type c là gìইউ এস বি,ইউ এস বি স্প্লিটার,ব্রান্ডেড ইউ এস বি,একাধিক ইউ এস বি পোর্ট,একাধিক ইউ এস বি পোর্ট একসঙ্গে,সি এস খতিয়ান,ব্রান্ডেড ইউ এস হাব,বি এস খতিয়ান,এস,এস এ খতিয়ান যাচাই,আর এস খতিয়ান,এস এ খতিয়ান,আর এস খতিয়ান,সিএস,এসির বিদ্যুৎ খরচ,ইনভার্টার এসি কি,সিটি জরিপ,ইনভার্টার এসি বাংলায়,জেনারেল এসি,সস্তায় এসি কিনুন,আরএস,ফার্মেসি কোর্স বরিশাল,rs ও সিটি জরিপ চেনার উপায়,ফার্মেসি কোর্স কক্সবাজার


আপনারা প্রায় সবাই ইউএসবি এর নাম শুনেছেন। কারণ আপনি যদি মোবাইল বা কম্পিউটার ব্যবহার করেন তাহলে আপনি অন্তত এ সম্পর্কে শুনেছেন। আমরা আমাদের মোবাইল চার্জ করার জন্য USB কেবল ব্যবহার করি। এবং পরবর্তীতে কম্পিউটারে যেকোনো ফাইল স্থানান্তর করতে আপনার একটি USB তারের প্রয়োজন। ইউএসবি এর সংস্করণ এবং প্রকার রয়েছে যা আপনি হয়তো জানেন না। তো বন্ধুরা, আজকের টিউটোরিয়ায় আপনাদের সব কিছু বলা হবে।

ইউএসবি কি?

আজকের সবচেয়ে আশ্চর্যজনক আবিষ্কারগুলির মধ্যে একটি হল ইউনিভার্সাল সিরিয়াল বাস (ইউএসবি)। এই ডিভাইসটি সহজে ডেটা স্টোরেজ এবং অ্যাক্সেসের অনুমতি দেয়। যখনই এবং যেখানেই এটি উপযুক্ত ডিভাইসে পাওয়া যায়।

অন্যদিকে, ইউএসবি কেবলগুলি এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে ডেটা সংগ্রহ, স্থানান্তর এবং সংরক্ষণের জন্য জনপ্রিয়ভাবে ব্যবহৃত হয়। সোজা কথায়, এটি এমন একটি প্রযুক্তি যা আমাদের এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে শক্তি বা ডেটা স্থানান্তর করতে দেয়।


বেশিরভাগ ক্ষেত্রে, ইউএসবি কেবলগুলি মোবাইল ফোন, ক্যামেরা, ক্যামকর্ডার এবং প্রিন্টার / স্ক্যানারের মতো পেরিফেরাল ডিভাইসে কম্পিউটার ইউনিটের সাথে সরাসরি সংযুক্ত থাকে। এই তারের মূল উদ্দেশ্য হল দক্ষতা, দ্রুত এবং নির্ভুলভাবে এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে ডেটা সংগ্রহ করা বা স্থানান্তর করা। উদাহরণস্বরূপ, যদি আপনি আপনার স্মার্টফোনে সংরক্ষিত ছবি স্থানান্তর করতে চান, তাহলে আপনাকে কেবল একটি ইউএসবি কেবল, মোবাইল ফোনের ডান প্রান্ত এবং অন্যটি আপনার কম্পিউটার বা ল্যাপটপ দিয়ে লাগাতে হবে।

ফোন এবং কম্পিউটার উভয় থেকে কয়েকটি ক্লিকের মাধ্যমে, আপনি সহজেই স্থানান্তর প্রক্রিয়াটি এগিয়ে যাওয়ার অনুমতি দিতে পারেন। ফোন এবং কম্পিউটার উভয়ই আপনাকে জানিয়ে দেবে যে একটি কেবল সংযুক্ত হয়েছে এবং আপনাকে অবশ্যই সম্মত হতে হবে বা ঠিক আছে ক্লিক করতে হবে। ডাটা ট্রান্সফার করা ডেটার আকার বা কম্পিউটারের গতির উপর নির্ভর করে ডেটা স্থানান্তর মিনিট থেকে মিনিট সময় নেয়

No Comment

You cannot comment with a link / URL. If you need backlinks then you can Contact with us

Add Comment
comment url