Alexa Rank Checker Free । SEO Tools

Alexa Rank Checker Free । SEO Tools

Alexa Rank Checker Free । SEO Tools - MR Laboratory
Alexa Rank Checker Free । SEO Tools - MR Laboratory

Alexa rank checker free


ALEXA RANKING


যদি আপনি কোনও ওয়েবসাইট কতটা জনপ্রিয় সে সম্পর্কে ধারণা পেতে চান তবে সেটির জন্য চেক করার সর্বাধিক পরিচিত উপায়গুলির মধ্যে একটি হল ওয়েবসাইটটির "ওয়েব আলেক্সা" সন্ধান করা।

অ্যামাজন ডটকমের মালিকানাধীন, আলেক্সা এমন একটি ওয়েব অ্যানালিটিক্স সংস্থা যা ওয়েব ট্র্যাফিক ডেটা এবং অন্যান্য বিপণন মেট্রিকগুলি বিভিন্ন টুলবার এবং ওয়েব ব্রাউজার এক্সটেনশনের মাধ্যমে ওয়েবের কাছাকাছি থেকে নেওয়া তথ্যের উপর ভিত্তি করে সরবরাহ করে।

যদিও আলেক্সা বেশ কয়েকটি পরিষেবা চালায় এবং এমনকি অতীতে কয়েকটি উল্লেখযোগ্য প্রকল্পেও জড়িত ছিল (যেমন ওয়েবেব্যাক মেশিন তৈরির ভিত্তিতে একটি ডেটাবেস সরবরাহ করা) তবে এর সর্বাধিক উল্লেখযোগ্য পরিষেবা বা সরঞ্জামটি "আলেক্সা র‌্যাঙ্ক"।

এখন, "আলেক্সা র‌্যাঙ্কিং" এমন একটি মেট্রিক যা তাদের জনপ্রিয়তার ক্রমানুসারে ওয়েবসাইটকে র‍্যাঙ্ক করে। এটি একটি গ্লোবাল র‌্যাঙ্কিং সিস্টেম যা ব্যবহারের ক্ষেত্রে ইন্টারনেটে সর্বাধিক জনপ্রিয় ওয়েবসাইটগুলির একটি তালিকা তৈরি করতে ওয়েব ট্রাফিক ডেটা ব্যবহার করে।

এই তালিকায় বিশ্বের সমস্ত ডোমেন নাম অন্তর্ভুক্ত নেই, তবে এটিতে মিলিয়ন রয়েছে। অ্যালেক্সায় র‌্যাঙ্কে কোনও ডোমেন নাম অন্তর্ভুক্ত না হওয়ার (সাধারণত স্বয়ংক্রিয়ভাবে) অন্তর্ভুক্ত হওয়ার একমাত্র কারণ হ'ল এটি যদি পরিদর্শন করা বা ব্যবহার করা লোকের সংখ্যার দিক থেকে যথেষ্ট জনপ্রিয় না হয়।

আলেক্সা অনুসারে, এই র‌্যাঙ্কিংটি "গত 3 মাসে ওয়েবের অন্যান্য সমস্ত সাইটের তুলনায় কোনও ওয়েবসাইট [কতটা ভাল করে] চলছে" তার উপর ভিত্তি করে।

ওয়েব আলেক্সা ওয়েবসাইটগুলি কীভাবে একটি ওয়েবসাইট তত বেশি জনপ্রিয় তার র‌্যাঙ্কিং তত কম। হ্যাঁ, এটা স্বাভাবিক! এর অর্থ হল যে ওয়েবসাইট যে অ্যালেক্সায় "1" র‌্যাঙ্ক করে, সবচেয়ে বেশি পরিদর্শন করা উদাহরণস্বরূপ, "100,000" র স্থানে রয়েছে one