জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন

জন্ম নিবন্ধন যাচাই, জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন তথ্য যাচাই, জন্ম নিবন্ধন চেক, জন্ম নিবন্ধন সংশোধন অনলাইন, জন্ম নিবন্ধন সনদ যাচাই, জন্ম নিবন্ধন

Hello dear visitors welcome to our website - MR Laboratory. Today we will finish this article by discussing about জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন. Search on Google or visit mrlaboratory.info to know more about জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন article. See the table of contents to get an idea of the main topic of the article.

বিসমিল্লাহির রাহমানির রাহিম __ 

আচ্ছালামু আলাইকুম  , আপনি জন্ম জন্ম নিবন্ধন নিয়ে কোন একটা আর্টিকেল খুজতে গিয়ে আমাদের ওয়েবসাইট এ এসেছেন । হ্যা ! আপনি সঠিক জায়গায় এসেছেন । এই পেইজে যেকোন একটা পয়েন্ট আপনার কাজে আসবে আশাকরি  । জন্ম নিবন্ধন নিয়ে অনেক প্রশ্ন থাকতে পারে আপনার ।

  • নতুন  জন্ম নিবন্ধনের জন্য কিভাবে আবেদন করে ?  
  • জন্ম নিবন্ধন কিভাবে অনলাইন করে ? 
  • জন্ম নিবন্ধন কিভাবে যাচাই করে ? 
  • জন্ম নিবন্ধন কিভাবে সংশোধন করে ? 
  • জন্ম নিবন্ধন যাচাই
  • জন্ম নিবন্ধন সংশোধন
  • জন্ম নিবন্ধন তথ্য যাচাই
  • জন্ম নিবন্ধন চেক
  • জন্ম নিবন্ধন সংশোধন অনলাইন
  • জন্ম নিবন্ধন সনদ যাচাই
  • জন্ম নিবন্ধন অনলাইন আবেদন
  • জন্ম নিবন্ধন স্থানীয় সরকার
  • জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক
  • জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড অনলাইন কপি

এই ধরনের আরো যত প্রশ্ন আছে সকল প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে গোছালো একটা আর্টিকেল নিয়ে আজ আপনাদের সামনে হাজির হয়েছি । আশাকরি আপনার জন্ম নিবন্ধন নিয়ে যেকোন সমস্যার সমাধান এই পেইজে বা আর্টিকেল থেকে পেয়ে যাবেন । আমি খুব সহজ ভাবে বুঝার ভাষার আপনার সামনে তুলে ধরব ইনশাল্লাহ । যদি আমাদের ওয়েব সাইটে আমি ইংরেজিতে আর্টিকেল লিখে কিন্তু এই আর্টিকেলের জন্য অনেকে রিকুয়েস্ট পেয়েছি তাই লিখতে বাধ্য হয়েছি । 

জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন
জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন


জন্ম নিবন্ধন

১৮ বছর না হওয়া পর্যন্ত  আমাদের জাতীয় পরিচয় প্রত্র হিসাবে জন্ম নিবন্ধনকেই আমরা বুঝি । জন্ম নিবন্ধনে আমাদের জন্ম তারিখ থেকে শুরু করে আমাদের স্থায়ী-অস্থায়ী ঠিকানা , পিতা-মাতার নাম , বোর্ড নিউনিয়ন , একটা ব্যাক্তির যত তথ্য থাকে , সব মিলিয়ে একটা জাতীয় ডকুমেন্ট তৈরি । এইটা আমরা আমাদের আইডি কার্ড তৈরি না করা পর্যন্ত বেশি ব্যবহার করি । জন্ম নিবন্ধন সাধারনত জন্মের পর মা বাবারা তৈরি করে রাখে । এতে আমাদের সকল তথ্য সঠিকভাবে উল্যেখ থাকে । জন্ম নিবন্ধন নিয়ে আমরা আমাদের স্কুল জীবন পার করে ফেলি । কিন্তু যখন আমরা ইন্টারমিডিয়েড কিংবা অন্যান্য কোন চাকরি বা সরকারি প্রতিষ্টানে যুক্ত হতে গেলে আমাদের প্রয়োজন হয় এন আইডি কার্ডের । এই ১৮ বছর পর্যন্ত | আইডি কার্ড না হওয়া পর্যন্ত আমাদের জন্ম নিবন্ধন ডকুমেন্টটা খুব সরকারি জিনিস । অনেকের জন্ম নিবন্ধন কার্ড নেই , অনেকের জন্ম নিবন্ধন কার্ড ভুল হয়েছে, জন্ম নিবন্ধন কার্ড অনলাইন করা হয়নি - তাদের সবার জন্য আমাদের এই আর্টিকেল । প্রথমে যাদের জন্ম নিবন্ধন কার্ড নেই তারা জন্ম নিবন্ধন আবেদন করে অনলাইনে তৈরি করে নিতে পারবেন । নিছের স্টেপ ফলো করুন যদি আপনি জন্ম নিবন্ধনের জন্য অনলাইনে আবেদন করতে চান  - 

জন্ম নিবন্ধন কি কি কাজে লাগে

১৮ বছর পর্যন্ত আমাদের একজন ব্যক্তির নাগরিক পরিচয়ের সনদ হচ্ছে জন্ম নিবন্ধন। যেহেতু ১৮ বছর হওয়ার আগে আমরা জাতীয় পরিচয়পত্র হাতে পাইনা, এর আগে আমাদের যে কোন কাজেই এই জন্ম নিবন্ধন সনদ বাধ্যতামূলকভাবে ব্যবহার হয়। যেই কাজ গুলো করার জন্য এন আইডি কার্ডের দরকার হত সেইসব কাজ আমাদেরকে এই জন্ম সনদ দিয়ে করতে হয় । যার ফলে আমাদের খুব প্রয়োজনীয় একটা নথি হিসেবে কাজ করে এই জন্ম সনদ ।  যেমন,

  1. শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়া
  2. জাতীয় পরিচয়পত্র তৈরি 
  3. পাসপোর্ট ইস্যু করা
  4. ভোটার তালিকা প্রণয়ন করা
  5. বিবাহ নিবন্ধনের জন্য 
  6. সরকারী, বেসরকারী বা স্বায়ত্বশাসিত সংস্থায় নিয়োগদান 
  7. ড্রাইভিং লাইসেন্স ইস্যু করা 
  8. জমি রেজিষ্ট্রেশন করা
  9. আমদানি ও রপ্তানি লাইসেন্স তৈরি 
  10. গ্যাস, পানি, টেলিফোন ও বিদ্যুৎ সংযোগ তৈরি 
  11. ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর (টিআইএন) তৈরি 
  12. ঠিকাদারী লাইসেন্স তৈরি 
  13. ব্যাংক হিসাব তৈরি 
  14. গাড়ির রেজিষ্ট্রেশন তৈরি 
  15. ট্রেড লাইসেন্স তৈরি 
  16. বাড়ির নকশা অনুমোদন প্রাপ্তি

জন্ম নিবন্ধন ফরম

আপনি যদি নতুন জন্ম নিবন্ধনের জন্য আবেদন করতে চান কিং পূর্বের জন্ম নিবন্ধনের কোন একটা তথ্য সংশোধন করতে চান তাহলে অবস্যয় আপনাকে একটা ফর্ম পূরন করে সাবমিট করতে হবে । এর জন্য আপনি জন্ম নিবন্ধনের মেইন ওয়েবসাইটে ভিসিট করবেন । bdris.gov.bd

নতুন জন্ম নিবন্ধন আবেদন করতে কি কি লাগবে

আপনি খুব সহজে নতুন একটা জন্ম নিবন্ধনের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন । এর জন্য আপনার সঠিক নাম ঠিকানা  ও মা-বাবার আইডি কার্ডের তথ্য দিয়ে  অনলাইনে একটা ফর্ম পূরন করে সাবমিট করতে হবে । 

জন্ম নিবন্ধন আবেদন

অনলাইনে জন্ম নিবন্ধন আবেদন করে আপনি আপনার জন্ম নিবন্ধন তৈরি করে নিতে পারবেন । অনেকে কাজের ব্যস্ততার জন্য কিংবা না জানার কারনে নিজে নিজে কাজগুলো করতে পারে না । কিন্তু আপনি চাইলেই আপনার জন্ম নিবন্ধনের জন্য নিজের আবেদন করতে পারবেন । নিজের কাজ নিজে করলে ভুল হওয়ার সম্ভাবনা কম থাকে । আর নিজের কাজটা অন্য কারো দিয়ে করালে এতে ভুল হওয়ার সম্ভাবনা থাকে । হয়রানির শিকার হতে হয় । যাদের জন্ম নিবন্ধন নেই তারা যদি নিজে নিজে তাদের জন্ম নিবন্ধনের জন্য অনলাইনে আবেদন করে তহলে খুব সহজে সমস্যার সমাধান করে ফেলা যাবে । কি কি করতে হবে যদি আপনি জন্ম নিবন্ধনের জন্য আবেদন করতে চান ? 


অনলাইনে নতুন জন্ম নিবন্ধনের জন্য আবেদন

নতুন জন্ম নিবন্ধন আবেদনের জন্য আপনি একটা ওয়েবসাইটে গিয়ে নিজের তথ্য দিয়ে একটা এপ্লিকেশন পাঠাতে হবে । তার জন্য bdris.gov.bd এই ওয়েবসাইটে যাবেন । যদি আপনার কম্পিউটার থাকে তাহলে আপনি খুব সহজে ব্রাউজার থেকে কাজটা করতে পারবেন । আর যদি মোবাইল থাকে তাহলে একটু কঠিন হলে ও কাজটা করতে পারবেন ।  


নিবন্ধক কার্যালয়ের জন্য আপনার জন্ম স্থান বা স্থায়ী ঠিকানার বিভাগ, জেলা, প্রভৃতি ধাপ পার হয়ে ওয়ার্ড পর্যন্ত নির্বাচন করতে হবে। অনলাইন জন্ম নিবন্ধনের আবেদন ফরম প্রথমে বাংলায় (ইউনিকোড) ও পরবর্তীতে ইংরেজিতে পূরণের পর প্রয়োজনীয় সম্পাদনা করে সংরক্ষণ বাটনে ক্লিক করুন। সংরক্ষণ বাটনে ক্লিক করলেই আবেদন পত্রটি সংশ্লিষ্ট নিবন্ধক কার্যালয়ে স্থানান্তিরত হয়ে যাবে, আবেদনকারীর আর কোন সংশোধনের সুযোগ থাকবে না। অতঃপর পরবর্তী ধাপে প্রিন্ট বাটনে ক্লিক করলে আবেদন পত্রের মুদ্রিত কপি পাবেন। সনদের জন্য ১৫ দিনের মধ্যে উক্ত আবেদন পত্রে নির্দেশিত প্রত্যয়ন সংগ্রহ করে প্রযোজ্য ক্ষেত্রে প্রয়োজনীয় প্রমাণপত্রের সত্যায়িত কপিসহ নিবন্ধক অফিসে যোগাযোগ করুন।

জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন

এইখানে একদম প্রথম বক্স এ  আপনার নামের প্রথম অংশ বাংলায় , তার পাশের বক্সে ইংরেজিতে ।

যদি এইটা আমার ক্ষেত্রে হয় । আমার নামের পুরো অংশ  মো ঃ মিজানুর রহমান  প্রথম বক্সে এ লিখব মোঃমিজানুর তারপর দ্বিতীয় বক্সে লিখব  রহমান   

তার পাশের প্রথম বক্সে এ লিখব  Md Mijanur , এবং পাশের দ্বিতীয় বক্সে লিখব Rahaman

এইখানে যেই বক্সগুলোতে * চিহ্ন দেখতে পাবেন ,সেগুলো অবস্যয় পূরন করতে হবে । 

এইভাবে আপনার প্রতিটা তথ্য একবার বাংলায় লিখবেন এবং এক বার ইংরেজিতে লিখবেন । 

এই ফর্মটা পূরন করার পর পর্ববর্তী বাটনে ক্লিক করবেন । 

জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন

এই বক্সে আপনার পিতা-মাতার তথ্য দিতে হবে । এর জন্য আপনার পিতা-মাতার আইডি কার্ডের নাম্বারটা দিয়ে দিবেন । এবং জাতীয়তা সিলেক্ট করে দিবেন । তারপর পরবর্তী বাটনে ক্লিক করবেন । এইখানে যদি আপনার বয়স ১৮ বছরের কম হয় তাহলে অবস্যয় আপনার পিতা-মাতার আইডি তথ্য দিতে হবে । সব তথ্য নির্ভুল - সঠিক ভাবে দেওয়ার পর পরবর্তী বাটনে ক্লিক করবেন । 

জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন

তারপর এইরকম একটা পেইজে আসবে যেখানে আপনার ঠিকানা চাইবে , আপনি যদি পূর্বের ফর্মে দেওয়া ঠিকানা বর্তমান ও স্থায়ী ঠিকানা হিসেবে সেট করার জন্য আপনি , কোনটিই নয় বক্স এ ক্লিক করবেন । পরবর্তী পেইজে যেতে - পরবর্তী বাটনে ক্লিক করবেন । 


এইখানে দেখুন লাল স্টার দেওয়া সব বক্স আপনাকে পুরন করতে হবে - শুরুতে দিবেন যার জন্য এই আবেদন করতেছেন , আপনি তার সম্পর্কে কি হন । যদি আপনি তার পিতা মাতা ছাড়া অন্য কেউ হয়ে থাকেন তাহলে আপনার জন্ম নিবন্ধন নাম্বার ও জাতীয় পরিচয় পত্র নাম্বার দিতে হবে । আবেদনকারীর নাম ও নাম্বার এবং ইমেইল এড্রেস দিতে হবে । লাল স্টার চিহ্ন দেওয়া সব বক্স সঠিক অ নির্ভুল ভাবে পুরন করার পর পরবর্তী বাটনে ক্লিক করবেন ।  


সব কিছু ঠিকঠাক করার পর আপনি যখনি পরবর্তী বাটনে চাপ দিবেন তখন আপনার সামনে - আবেদন পত্রটি সফলভাবে সাবমিট হয়েছে এই রকম একটা মেসেজ আসবে এবং নতুন একটা পেইজে আসবে । এইখানে আপনার আবেদন প্ত্রের নাম্বার দিবে এইটা সংগ্রহ করে রাখবেন যাতে আপনার কোন সমস্যা হলে আবার সমাধান কিংবা ভবিষ্যতে কোন কাজে আসবে । আপনি চাইলে প্রিন্ট বাটনে ক্লিক করে আপনার করা আবেদন কপিটা প্রিন্ট করে নিতে পারবেন । আমরা খুব সুন্দরভাবে আমাদের জন্ম নিবন্ধনের অনলাইন আবেদন সম্পন্ন করেছি । আশাকরি আপনি সব কিছু বুঝেছেন । এর পরেও যদি না বুঝে থাকেন তাহলে অবস্যয় কমেন্ট করে জানাবেন । আমাদের ফেইসবুক পেইজে টুকা দিবেন । ইনশাল্লাহ আপনাকে সাহায্য করার জন্য সর্বোচ্চ চেষ্টা করব । 

জন্ম নিবন্ধন অনলাইন করতে কি কি লাগে?

যদি আপনার জন্ম নিবন্ধন ইংরেজিতে থাকে তাহলে অনলাইন । আর যদি বাংলায় থাকে তাহলে আপনাকে এর জন্ম সনদটা ইংরেজিতে অনলাইন করতে হবে । এর জন্য আপনাকে শুধু আপনার ইংরেজি তথ্যগুলো সাবমিট করলে হবে । আপনি এই আপনার নিকটস্থ বোর্ডের মাধ্যমে ও করতে পারবেন এবং অনলাইনের মাধ্যমে ও করতে পারবেন । অনলাইনে কিভাবে করবেন তার বিস্তারিত নিছে দেওয়া হল । 

কিভাবে জন্ম নিবন্ধন অনলাইন করা যায়?

যদি আপনার জন্ম সনদ থাকে কিন্তু অনলাইন করা হয়নি তাহলে আপনি আপনার ইংরেজি তথ্য গুলো দিয়ে একটা ফর্ম পূরন করে একটা অনলাইনে আবেদন করতে হবে । অনলাইন বলতে - যদি আপনার জন্ম সনদ ইংরেতে হয় তাহলে বুঝে নিবেন এইটা অনলাইন করা হয়েছে । যদি বাংলায় থাকে তাহলে আপনি অনলাইন করার জন্য আবেদন করতে হবে চলুন তাহলে দেখি কিভাবে কি করতে হয় । আপনি যদি আপনার তথ্য গুলো ইংরেজিতে কনভার্ট করেন তাহলেই অনলাইন হয়ে যাবে । নিছের পদ্ধতিটা অনুসরন করুন । কিভাবে জন্ম নিবন্ধন বাংলা থেকে ইংরেজি করা যায়?

কিভাবে জন্ম নিবন্ধন বাংলা থেকে ইংরেজি করা যায়?

 এর জন্য আপনি আপনার জন্ম তথ্য সংশোধনের জন্য আবেদন করতে হবে । প্রথমে এই সাইটে (https://bdris.gov.bd/br/correction) চলে যান । 

এইখানে আপনার জন্ম নিবন্ধন নম্বর দিবেন এবং আপনার জন্ম তারিখ দিয়ে অনুসন্ধানে ক্লিক করবেন । তারপর আপনার তথ্য সম্পাদন করার জন্য আপনি সব দিক নির্দেশনা পেয়ে যাবেন । তারপর কনফার্ম সিলেক্ট করুন । 


এইখানে নিবন্ধন কার্যালয়ের ঠিকানা দিন - দেওয়ার পরে পরবর্তী বাটনে ক্লিক করুন । 


এইবার আপনার ইংরেজি তথ্য গুলো একটা একটা সিলেক্ট করুন । .

সংশোধনের কারণ- ভুলভাবে লিপিবদ্ধ হয়েছে এটি সিলেক্ট করবেন । 


এরপর জন্ম নিবন্ধনের ঠিকানাসমূহ, যেমন জন্মস্থানের ঠিকানা, বর্তমান ঠিকানা এবং স্থায়ী ঠিকানা সবকিছু ইংরেজিতে দিতে হবে। সব কিছু সঠিকভাবে লিখার পর ও একবার মিলিয়ে দেখবেন সব ঠিক আছে কিনা । তারপর পরবর্তী বাটনে ক্লিক করে তার পরের পেইজে যাবেন । 


এইখানে আবেদনকারীর ঠিকানা দিয়ে দিন এবং পেমেন্ট মাধ্যম যেই রকম আছে সেই রকম রেখে দিন । তারপর আপনার আবেদন কপিটি প্রিন্ট করে নিন । এই প্রিন্ট কপি টা নিয়ে নির্ধারিত সময়ের মধ্যে নিবন্ধন কার্যালয়, ইউনিয়ন পরিষদ বা পৌরসভা অফিসে যোগাযোগ করুন। 

আমরা এখন জন্ম সনদের জন্য কিভাবে আবেদন করতে হয় এবং জন্ম সনদ কিভাবে ইংরেজিতে কনভার্ট করতে হয় তা শিখে গেলাম এখন আমাদের বিভিন্ন তথ্য সম্পাদন বা যাচায় করার জন্য আমরা কি করব । এখন আমরা দেখব কিভাবে একটা জন্ম সনদের ভুল হলে তথ্য সংশোধন আবেদন কিভাবে করতে হয় তা দেখবো । 

জন্ম নিবন্ধন তথ্য সংশোধন আবেদন

মানুষ মাত্রই ভুল ! অনেক সময় আবেদন করার সময় আমরা অনেক তথ্য ভুল লিখে ফেলি কিংবা মা-বাবার নাম ভুলে করে ফেলি । আবার অনেক সময় আমারা যাদের মাধ্যমে আবেদন করায় তারা ভুল করে ফেলে । এই ভুল  তথ্য গুলো  সংশোধনের জন্য কিভাবে অনলাইনে আবেদন করতে হয় এই পদ্ধতিটা এখন আমরা দেখবো । 
সংশোধনের সংশোধনের জন্য প্রথমে আপনি এই ওয়েবসাইটে চলে যাবেন । আপনি ঠিক যেইভাবে আপনার জন্ম সনদ অনলাইন করেছিলেন - ঠিক যেইভাবে আপনার তথ্যগুলো ইংরেজিতে সম্পাদন করেছিলেন সেই ভাবে আপনি আপনার তথ্য সংশোধন করতে পারবেন । এই  পয়েন্টটা ফলো করুন ঃ কিভাবে জন্ম নিবন্ধন বাংলা থেকে ইংরেজি করা যায়?

অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন অনলাইন চেক

আপনি আপনার জন্ম সনদ আপনার মোবাইলের মাধ্যমে যাচাই করতে পারবেন । খুব সহজে আপনার দেওয়া জন্ম সনদের তথ্য গুলো ঠিক আছে কিনা তা দেখতে পারবেন । অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করে আপনার সঠিক তথ্য নিশ্চিত করতে পারবেন । 

জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

শুধু জন্ম তারিখ দিয়ে আপনার জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন না । আপনি অনলাইনের মাধ্যমে আপনার জন্ম নিবন্ধন যাচাই করতে চাইলে প্রয়োজন হবে জন্ম নিবন্ধনের নাম্বার এবং জন্ম সাল । আপনি আপনার জন্ম নিবন্ধন নাম্বার এবং জন্ম তারিখ দিয়ে আপনি তথ্য ইসিলি যাচাই করে নিতে পারবেন । 

জন্ম নিবন্ধন তথ্য অনুসন্ধান

আপনার জন্ম নিবন্ধন হয়ে গেছে কিংবা আপনার জন্ম নিবন্ধন কোথাও ভুল হয়েছে মনে হচ্ছে । ঠিক তখন আপনি আপনার তথ্য গুলো যাচায় করতে পারেন । এইটাকে বলে জন্ম নিবন্ধন তথ্য অনুসন্ধান ভেরিফায় । এর মাধ্যমে আপনার তথ্য নিশ্চিত করতে পারবেন । জন্ম নিবন্ধন তথ্য অনুসন্ধান করে আপনার তথ্যের সত্যতা নিশ্চিত করুন ।  এর জন্য এপনি এই (https://everify.bdris.gov.bd/) সাইটে ভিসিট করুন । 


উপরের ছবিটাতে দেখুন আপনার জন্ম তারিখের রেজিট্রেশন নাম্বার এবং আপনার জন্ম তারিখ চাচ্ছে । আপনি যদি আপনার জন্ম সনদের নাম্বার এবং আপনার জন্ম তারিখ দিয়ে সার্চ এ ক্লিক করেন তাহলে আপনার তথ্যগুলো দেখতে পারবেন । দেখুন আমাদের দেশ কিন্তু দিনে দিনে আপডেট হচ্ছে । আমরা খুব সহজে আমাদের জাতীয় পরিচয় পত্র অনলাইনের মাধ্যমে যাচাই করে নিতে পারি আমাদের তথ্য সব ঠিকঠাকা আছে কিনা । 

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড 2021 pdf ঃ নিজেদের জন্ম নিবন্ধনের অনলাইন কপি চাইলে ডাউনলোড করে নিতে পারবেন অনলাইন থেকে । আপনি আপনার জন্ম নিবন্ধনের পিডিএস ফাইল ডাউনলোড করে নিন । 

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার নিয়ম

  1. প্রথমে,অনলাইন জন্ম নিবন্ধন তথ্য ব্যবস্থা বা  Online BRIS ওয়েবসাইটটিতে প্রবেশ করতে হবে।
  2. ওয়েবসাইটটিতে প্রবেশের পর একটি ওয়েবপেজ দেখতে পাবেন 
  3. আপনার জন্ম নিবন্ধন যাচাই করতে প্রথম খালি বক্সে যার জন্ম নিবন্ধন তথ্য যাচাই করতে চান। তারপর জন্ম নিবন্ধন সনদ এ থাকা ১৭ ডিজিটের নাম্বার প্রদান করুন।
  4. দ্বিতীয় বক্সে যার জন্ম নিবন্ধন সনদে থাকা জন্ম তারিখ প্রদান করুন।
  5. আর কারো জন্ম তারিখ যদি ২০০১ সালের জানুয়ারীর ১ তারিখ হয় তাহলে দ্বিতীয় বক্সটিতে (2001-01-01) এভাবে লিখতে হবে।


জন্ম নিবন্ধন যাচাই, জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন তথ্য যাচাই, জন্ম নিবন্ধন চেক, জন্ম নিবন্ধন সংশোধন অনলাইন, জন্ম নিবন্ধন সনদ যাচাই, জন্ম নিবন্ধন অনলাইন আবেদন, জন্ম নিবন্ধন স্থানীয় সরকার, জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক, জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড অনলাইন কপি


You are indeed a valuable reader of mrlaboratory. Thank you very much for reading the article about জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন. Please let us know how you feel after reading this article. Read more:-

জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন আবেদন | জন্ম নিবন্ধন অনলাইন | জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন সংশোধন
Next Post Previous Post
No Comment

You cannot comment with a link / URL. If you need backlinks then you can Contact with us

Add Comment
comment url
,