কিভাবে ফেইসবুক থেকে আপনার ওয়েবসাইট আনব্লক করবেন ?

    How to unblock website  from facebook
    How to unblock website  from facebook



    ফেইসবুক হলো বর্তমান বিশ্বে সব থেকে বড় সোশাল মিডিয়া , ২০০৪ সাল থেকে এর যাত্রা শুরু হয় । এখন বিশ্বে সেরা ওয়েবসাইট গুলোর মধ্যে ৩ নাম্বারে অবস্তান করতেছে ফেইসবুক । ফেইসবুক একাউন্ট বিহীন মানুষ নেই বললেই চলে । ভিসিটর পাওয়ার আশায় আমাদের ওয়েবসাইট এর লিঙ্ক ফেইসবুকে শেয়ার করি । এতে আমাদের ওয়েবসাইট ফেইসবুক ব্লক করে দে কারন আমরা ফেইসবুক এর লিমিট ক্রস কর ফেলি । যেমন অতিরিক্ত শেয়ার করি , কমেন্ট করি, মেসেজ করি । ফেইসবুকে অতিরিক্ত কিছু হলে সেইটা কে স্পেম হিসাবে বুঝে নে, ফলে ওয়েবসাইট ব্লক করে দে । এছাড়া আপনার ওয়েসাইটে যদি স্পেমিং কিছু থাকে তাহলে ও আপনার ওয়েবসাইট এর লিঙ্ক ফেইসবুক ব্লক করে দিবে । আমার ওয়েবসাইট ও এক সময় ব্লক করে দিয়েছিল ফেইসবুক । আমার ২ টা ডোমেইন ফেইসবুক ব্লক করে দিয়েছিল কিন্তু আমি অনেক চেষ্টা করেছি অনব্লক করার অবশেষে অনব্লক করতে সক্ষম হয়েছি । এখন আমি কিভাবে আনব্লক করেছি এবং কি কি করেছি  এই অভিজ্ঞতা  আপনাদের সাথে শেয়ার করব ।


    ফেইসবুক যখন আমার ওয়েবসাইট ব্লক করে দিয়েছিল , আমি সলুসন এর জন্য প্রতি বারের মতো গুগলে সার্চ দিলাম এবং কয়েকটা সাইট এ দেখলাম যে একটা ইররর বক্স এ গিয়ে সাইট সাবমিট করতে সাথে সমস্যা লিখে । আমিও তাই করলাম কিন্তু কোন কাজ হলো না এই ভাবে অনেক বার অনেক রকম মেসেজ দিয়ে সাবমিট দিলাম তাও কোন কাজ হলো না । এইভাবে প্রায় ২/৩ মাস চলে যায় । তারপর আমি এমন কাউকে খুজতেছি যে আমার ওয়েবসাইট দুইটা আনব্লক করে দিবে বিনিময়ে আমি তাকে টাকা দিব । কিন্তু তাও খুজে পেলাম না । কিন্তু কিছু সাইট দেখলাম অনব্লক করতে সক্ষম হয়েছে । তাদের এডমিন এর সাথে কথা বললাম তারাও একি সলুসন দিল ইররর বক্স এ গিয়ে সাবমিট দিতে । তাই নিজে একটু চিন্তা করলাম এবং ফেইসবুকে ডোমেইন ভেরিফাই করার সিস্টেম একটা খুজে পেলাম । তারপর আমার ডোমেইন ২ টা ফেইসবুকে ভেরিফাই করে নিলাম । কিন্তু তখন ও আমার ওয়েবসাইট ফেইসবুকে শেয়ার করা যাচ্ছে না । আমার সাইট দুইটাই ছিল ব্লগার এ হোস্ট করা । আমি তখন দুইটা সাইটের টেমপ্লেট চেঞ্জ করে আবার সাবমিট দিলাম । তাও কাজ হলো না এই ভাবে ৫/৬ মাস চলে যায় । তখন মনে হচ্ছে ফেইসবুকে ডোমেইন ব্লক দিলে আর আনব্লক করা যায় না । তারপর চিন্তা করলাম সব বন্ধুদের বলে দিব তাদের একাউন্ট থেকে সাবমিট দিতে যাতে আমার ওয়েবসাইট আনব্লক হয়ে যায় । তখন আমি আমার কিছু ফেইক একাউণ্ট তৈরি করে  সাবমিট দিসি এবং আমার বন্ধুরা ও কিছু সাবমিট দিসে প্রায় ৫০ টা একাউণ্ট থেকে সাবমিট দেওয়া হয়েছে । আমি চালাকি করে  এক এক সাবমিট আলাদা আলাদা আইপি থেকে দিয়েছি  । যাতে ফেইসবুক বুঝতে পারে এইটার সদস্য অনেক । ফেইসবুক কে বোঝাতে চাচ্ছি এইটা জনপ্রিয় । এই ৫০ টার মতো একাউন্ট থেকে সাবমিট দেওয়ার ৫/৬ দিনের দিকে আমার ডোমেইন দুইটার আনব্লক হয়ে যায় । অবশেষে আমি আনব্লক করতে সক্ষম হলাম ।

    এখন আপনি কিভাবে আনব্লক করবেন আপনার ডোমেইন ?
    প্রথমে আপনি আপনার ডোমেইন ফেইসবুকে ভেরিফাই করে নিবেন ।
    ফেইসবুকে ডোমেইন ভেরিফাই করতে আমাদের আমাদের এই টিউটোরিয়ালটি দেখে নিন ।
    How to verify your domain on facebook 
    তারপর আপনার ওয়েবসাইট এ স্পেমিং বা অনৈতিক কিছু থাকলে রিমোভ করে দিবেন ।
    তারপর সাবমিট করার যে সিস্টেম টা আছে ঐটা দিয়ে একটা ভিডিও তৈরি করবেন । যাতে আপনার বন্ধুদের ভিডিওটি পাঠাতে পারেন , এতে আপনার বন্ধুরা সবাই ভিডিও দেখে দেখে সাবমিট দিয়ে দিতে পারবেন । ভিডিও তৈরির কথা বলছি কারন আপনি আপনার বন্ধুদের বোঝাতে গেলে ফেইসবুকে লিঙ্ক সেন্ড করতে পারবেন না । কারন আপনার ডোমেইন ব্লক ।  তাই ভিডিওর মাধ্যমে ভালো ভাবে বুঝিয়ে দিতে পারবেন । আর যদি আপনার একাধিক ফেইসবুক একাউন্ট থাকে তাহলে আপনি ভিন্ন ভিন্ন
    ডীভাইস থেকে ভিন্ন ভিন্ন মেসেজ সাবমিট দিলে কাজে আসতে পারে ।

    কিভাবে সাবমিট দিবেন ?
    facebook debugger  লিখে গুগলে সার্চ দিবেন অথবা এই লিঙ্ক এ ভিসিট করুন ।
    https://developers.facebook.com/tools/debug/
    অবস্যয় আপনার যেকোন একটা একাউন্ট লগ ইন রাখবেন ।
    url বক্স এ আপনার ওয়েবসাইট এর লিঙ্কটা দিয়ে debug এ ক্লিক করবেন ।
    debug এ ক্লিক করার পর আপনার ওয়েবসাইট যদি ব্লক থাকে ফেসিবুক থেকে তাহলে এই রকম দেখাবে নিছের স্ক্রিন সট এর মতো ।
    How to unblock website  from facebook
    How to unblock website  from facebook
    এইখান থেকে আপনি  let us know.তে ক্লিক করবেন, তারপর নতুন একটা ট্যাব ওপেন হবে এবং একোতা বক্স দিবে যেইটাতে আপনি আপনার ডোমেইন আনব্লক করার জন্য আবেদন করবেন ।
    এইখানে এমন ফেইসবুক এর টার্মস এরভ উপর রেস্পেক্ট দেখিয়ে আপনাকে মেসেজ গুল লিখতে হবে ।

    How to unblock website  from facebook
    How to unblock website  from facebook

    বক্স এ লিখা শেষ হলে সেন্ড এ ক্লিক করে আপনার মেসেজ টি পাটিয়ে দিবেন । আমি আপনাদের জন্য কিছু মেসেজ দিচ্ছি যাতে আপনারা বুঝতে পারেন কি রকম মেসেজ পাঠাতে হবে । একি মেসেজ বারবার দিবেন না । এবং ভিন্ন ভিন্ন ডিভাইস থেকে সেন্ড করবেন ।

    Example :

    Dear Concern,
    I would like to let you know that my website URL have been blocked on Facebook. My website URL: https://www.yourdomain.com/  has been blocked on Facebook and prohibited me to share my website links over my pages, timeline, and message. I firmly believe that my website was blocked mistakenly.
    I didn’t go against any of Facebook policies and community guidelines. I apologize if I have broken any Facebook policy by mistake. Therefore, I would like to humbly request you to unblock my website and enable sharing.
    URL: https://www.yourdomain.com/





    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES