কেন আপনার একটি ওয়েবসাইট প্রয়োজন ? । Website

    Why you need a website ?  - MR Laboratory Blog
    Why you need a website ?  - MR Laboratory Blog



    আপনার যদি কোনও ব্যবসা, সংস্থা বা প্রতিষ্ঠান থেকে থাকে এবং আপনার ব্র্যান্ডকে আরও সম্প্রসারিত করার আগ্রহ থাকে তবে আপনার অবশ্যই একটি ওয়েবসাইট থাকতে হবে। আমাদেরকে জিজ্ঞাসা করুন, কেন?

    #আজকের দিনে একটি ব্যবসায়িক ওয়েব সাইট তৈরি করা, অন্য কোনো কাজের তুলনায় অনেক সহজ। এবং এটি তৈরিতে খুব বেশি অর্থ ব্যয় করতে হয় না। আপনার কোডিং বা ডিজাইনিং সম্পর্কে জানা জ্ঞান না থাকলেও চলবে। এটি আপনার ব্যবসায়িক সময়সূচি বা নির্দিষ্ট ঘন্টার মধ্যে সীমাবদ্ধ থাকে না। এটির সবচেয়ে উল্লেখযোগ্য দিক হলঃ বিনামূল্যে বিজ্ঞাপন প্রচারের সেরা উপায়গুলির মধ্যে এটি অন্যতম। প্রয়োজনে বাংলাদেশের website design and development company গুলো থেকে সাহায্য নিতে দ্বিধা বোধ করবেন না। #HR_SoftTec এক্ষেত্রে ওয়েবসাইট এবং সফটওয়্যার উন্নয়নের জন্য চমৎকার কাজ করছে।

    ১। খুঁজে বের করতে সহজ

    আপনার ব্যবসায়িক ওয়েবসাইট থাকলে আপনার সম্ভাব্য গ্রাহকরা অনলাইনে আপনার এবং আপনার কোনও পণ্য সম্পর্কে সহজেই জানতে পারবেন। আপনি যদি ভালো নেটওয়ার্কিং এবং ব্যক্তিগত সংযোগের মাধ্যমে আপনার ব্যবসার প্রসার ঘতাতে পারেন তবে তারা আপনার ওয়েবসাইটটি দেখতে চাইতে পারে।

    ২। গ্রাহক সংখ্যা বৃদ্ধি

    গত ১২ মাসে অনলাইনে ৫৫.১% মানুষ ইন্টারনেট ব্যবহার করেছেন। এবং তাদের ৯০% অনলাইনের বিভিন্ন দোকানের কাছ থেকে কিছু না কিছু কিনেছেন। অথবা কোন না কোন সংস্থার সাথে যোগাযোগ করেছে কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করে। সুতরাং, একটি ওয়েবসাইট না থাকলে, আপনি আপনার খাবারের থালায় একটি বড় অংশ অনুপস্থিত দেখতে পাবেন। কেননা বর্তমান ইন্টারনেটের যুগে অধিকাংশ কেনা-কাটা অনলাইনেই হয়ে থাকে সময় বাঁচানোর জন্য।

    ৩। দিন রাত ২৪ ঘন্টা ব্যবসা করার সুযোগ

    কেউই রাত তিনটায় কাজ বা ব্যবসা করতে চায় না, তবে আমাদের কেউ কেউ উক্ত সময়ে কেনাকাটা করতে পছন্দ করে থাকেন। আপনার ওয়েবসাইট থাকা মানে কিন্তু আপনাকে উক্ত সময়ে অনলাইনে উপস্থিত থাকতে হবে এমনটা কিন্তু নয়। কোনও ব্যবসার ওয়েবসাইট বা ই-কমার্স স্টোর থাকা মানে আপনি যে কোনও সময়ে পণ্য বিক্রি করতে পারবেন – কেবলমাত্র ১০ টা থেকে ৬ টার মধ্যে সময়টা সীমাবদ্ধ নয়। গ্রাহক তার সুবিধাজনক সময়ে কেনা-কাটা করতে পারবে, যখন ইচ্ছা তখন।

    ৪।Google এ সার্চ ইঞ্জিন ফলাফলে নিজের জন্য একটি স্থান তৈরী

    ৮৫% ভোক্তা যেকোনো কেনাকাটা করার আগে অনলাইনে গবেষণা করে থাকেন। এর অর্থ হল তারা Google এ যান এবং এক বা একাধিক কীওয়ার্ড টাইপ করেন, যেমন “technology”। তখন Google তাদেরকে অসংখ্য অপশন দিয়ে থাকে তার পছন্দ অনুযায়ী বেঁছে নেয়ার। আর এটা সম্ভব হচ্ছে, কারন Google সার্চ ইঞ্জিন ফলাফল পৃষ্ঠাতে আগেই উক্ত বিষয়ে বিস্তারিত হালনাগাদ করা হয়েছে কোন ওয়েবসাইট থেকে।

    ৫।  আপনার পণ্য_এবং সেবা পরিচয় করিয়ে দিন

    আপনার সাইটে, আপনি সুন্দর ইমেজগুলি দিয়ে আপনার পণ্যগুলি প্রদর্শন করতে পারেন। অথবা আপনার পরিসেবা গুলোকে বিস্তারিতভাবে রূপরেখা দিতে পারেন, সংক্ষিপ্ত ভিডিও টিউটোরিয়াল ও সরবরাহ করতে পারেন।
    মার্কেটিং সরঞ্জামগুলির সাথে আপনার ওয়েবসাইটের মিশ্রন (ইমেইল মার্কেটিং মত), আপনাকে নতুন গ্রাহকদের কাছে পৌঁছাতে এবং পুনরাবৃত্তি প্রক্রিয়ায় ব্যবসা তৈরি করতে সহায়তা করে।
    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES