-->

চোখ বাঁচান । মোবাইল এবং কম্পিউটার স্কিনের খারাপ রশ্মি থেকে আপনার চোখ বাঁচান । Save Your Eyes from Harmful Blue Light


     চোখ বাঁচান  । মোবাইল এবং কম্পিউটার স্কিনের খারাপ রশ্মি থেকে আপনার চোখ বাঁচান । 

    Save Your Eyes from Harmful Blue Light - MR Laboratory


     চোখ বাঁচান,বাঁচান,চোখ,আপনার চোখ বাঁচান,ভিডিওটি,চোখ বাঁচানো,বাংলা টিটোরিয়াল,চোখ বাঁচান মোবাইল থেকে,কোয়েল পাখি পালন,ছোট একটা অ্যাপ্স,কোয়েল পালন,চোখ বাঁচান সময় থাকতে,eyes,save your eyes,your,save your eyes from mobile,how to save your eyes from mobile strain,here's how to save your eyes from screen,open your eyes,close your eyes,care of your eyes(,save eyes,how to save your eyes to brightness of mobile,bad for your eyes,gtlive close your eyes,keep your eyes open,keep your eyes on me,close your eyes game,keep your eyes on me audio,save your eyes, save your eyes from your tears, save your eyes film festival, save your eyes chrome, save your eyes from computer screen, save your eyes app, save your eyesight, save your eyes poster, save your eyes software, save your eyes from computer, save your eyes for mobile, save your eyes at night, save your eyes at work, how to save your eyes, save our eyes holbeck, save our eyes leeds, save our eyes facebook, save our eyes twitter, save our eyes campaign, how to save your eyes from screens, how to save your eyes from laptop screen, save a biker open your eyes, save a biker open your eyes sticker, just close your eyes safe and sound, save your eyes for someone brighter than ill ever be, brightness save your eyes, save your eyes computer, how to save your eyes from computer strain, can you save your eyes, how we can save your eyes, how to save your eyes from diabetes, does closing your eyes save energy, how save your eyes, how to save your eyes from computer screen, how to save your eyes from mobile, how to save your eyes from computer, i save your eyes, how to save snaps to your eyes only, how to save stuff to your eyes only, app that save your eyes,
    Save Your Eyes from Harmful Blue Light - MR Laboratory

    আজকে সবার জন্য একটি অন্য রকম টিটোরিয়াল নিয়ে হাজির হলাম । বিশেষ করে  যারা অনলাইনে সারাদিন বসে থাকেন তাদের জন্য । কেউ ফেইসবুক ও নানান রকম সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে  আর কেউ অন্য কাজ  নিয়ে বসে থাকে কম্পিউটার আর মোবাইল নিয়ে । আবার কেউ অনলাইনে ব্যবসা এবং জব করে । অনালাইনে কাজ করতে হলে তো বসেই থাকতে হবে কম্পিউটার আর মোবাইল নিয়ে  । এতে যে আপনার বড় একটি ক্ষতি হয়ে যাচ্ছে তা কি আপনি ঠের পাচ্ছেন ...?? হয়ত কিছুটা

    মোবাইল এবং কম্পিউটার এ দেখার জন্য রয়েছে ডিস্প্লে , যাতে থাকে এক ধরনের খারাপ রশ্মি । যা আপনার চোখের  ধীরে ধীরে ক্ষতি করতে থাকছে । যাকে ব্লু লাইট হিসেবে পরিচিত ।  কম্পিউটার মোবাইল ছাড়া ও ডিস্প্লে জাতীয় যত কিছু আছে ( যেমন ঃ টেলিভিশন , মাল্টিমিডিয়া , ট্যবলেট ইত্যাদি ) সব গুলো তে এই খারাপ রশ্মিটা থাকে ।
    যদি এই সব গুলোর প্রতি মানুষ বেশি সম্পর্কিত না , কিন্তু মোবাইল ও কম্পিউটার নিয়ে সারাদিন বসে থাকে হাজার হাজার মানুষ । হয়ত আপনি ও তার মধ্যে আছেন । এই খারাপ রশ্মিটা যেহেতু আমাদের চোখেরে ক্ষতি করতেছে , তাহলে তার থেকে বাচার একটি উপাই বের করতে হবে । আজ আমি কিছু টিপস দিবে যা আপনি অনুসরন করলে আশাকরি এই খারাপ রশ্মি থেকে রক্ষা পাবেন , নিজের চোখ কে নিরাপদ রাখতে পারবেন । চলুন তাহলে নিচ থেকে দেখি এই টিপস গুলো কি কি


    ১. যদি আপনার দীর্ঘ সময় ধরে কাজ করার প্রয়োজন হয়  বা অভ্যাস থেকে , তাহলে অবস্যয় একটি চশমা ব্যবহার করবেন । যে চশমা গুলো এই খারাপ রশ্মিকে বাধা দিবে । এর জন্য আপনি চোষ্কু ডঃ এর সাথে যোগাযোগ করতে পারেন ,।

    ২. অন্ধকারে কম্পিউটার ব্যবহার করবেন না । আপনার কম্পিউটার এমন জায়গায় রাখুন যেখানে সারাক্ষন আলো থাকে । মোবাইল এর জন্য অটো ব্রাইটনেস ব্যবহার করুন । এতে আপনি অন্ধকারে গেলে আপনার ব্রাইটনেস কমে যাবে  , এবং আলো তে গেলে বেড়ে যাবে । কেন এইটা করবেন ...??
    আপনি কি কখনো খেয়াল করেছেন যে অন্ধকারে আপনার মোবাইল এর ব্রাইটনেস বেশি করে দিলে আপনার চোখ খুলতে বাধা দে । কিন্তু সূর্যের আলোর মধ্যে ব্রাইটনেস বেশি করে দিলে কোন সমস্যা অনুভব হয় না । কারন আলো এই রশ্মিটাকে  আসতে বাধা দে । কম্পিউটারে ও ব্রাইট নেস ব্যবহার করতে পারেন ।


    ৩. ব্রাইটনেস ব্যবহার করলে ও কিছু কিছু কম্পিউটারের ডিসপ্লে থেকে রশ্মি টা চলে আসে । আবার অনেক কম্পিউটারে ব্রাইটনেস সিস্টেম নেই । আবার ইউন্ডোস ১০ এ দেখতে পারবেন একটি নাইট লাইট এর অপশন আছে , হ্যা এইটা তারা দিয়েছে রশ্মি টা না আশার জন্য । যদি ব্রাইটনেস সিস্টেম টা আছে । এই সেটিং গুলো যদি আপনার না থাকে তাহলে  তারা কি করবেন ...??
    তারা অনলাইনে কয়েকটি সফটওয়ার আছে এগুলো ব্যবহার করতে পারেন  ।
    আমার নাইট মোড আছে কিন্তু ব্রাইটনেট সিস্টেম নেই তাই ডিম স্ক্রিন ব্যবহার করি ।
    ডাউনলোড করে নিন যদি আপনার অবস্তা আমার মতো হয় ।
     Download Dim Screen

    এবং সাথে এই সফটওয়ারটি ডাউনলোড করে নিন ।
    এইটি অনেক ভালো হবে ।
    Download for windows >>> f.lux


    এখন মোবাইল এর জন্য কি করবেন । মোবাইল যদি অন্ধকারে ব্যবহার করেন তাহলে ব্রাইটনেস একদম কমিয়ে দিবেন । এবং এই এপ্স ব্যবহার করতে পারেন ।
    Download Blue Light Filter


    আপনার চোখ ভালো রাখতে আরো কিছু করনীয়



    ৪. চোখের ব্যায়াম করুন
    দু হাতের তালুর মাঝে কিছুক্ষণ চোখ ঢেকে রাখুন। এরপর ধীরে ধীরে গভীর শ্বাস নিতে থাকুন । চোখের পেশি শিথিল করুন। একে চোখের যোগ ব্যায়াম বলে। কম্পিউটার ব্যবহারকারীদের চোখকে প্রশান্তি দিতে এটি ভালো উপায়। এই ব্যয়াম  করার চেষ্টা করুন ।


    ৫. সবুজ শাকসবজি খান
    চোখ ভালো রাখতে হলে পুষ্টিকর খাবার খেতে হবে। টাটকা সবুজ শাকসবজি, হলুদ ফলমূল যেমন গাজর, পেঁপে, মিষ্টি কুমড়া ইত্যাদি খেতে হবে। পাকা আম চোখের জন্য উপকারী।


    ৬. রোদ থেকে রক্ষা করুন
    ত্বকের যত্নে সানস্ক্রিন মেখে বাইরে যাচ্ছেন ভালো কথা। চোখের যত্নে সানগ্লাসটাকে নিয়ে নিতেও ভুলবেন না কিন্তু। সূর্যের যে আল্ট্রাভায়োলেট রশ্মি আমাদের ত্বককে বুড়িয়ে দইতে পারে, সেটাই আবার আমাদের চোখের ভীষণ ক্ষতি করতে পারে। মোটামুটি ৫-১০ শতাংশ ছানির জন্য দায়ী হলো রোদের ক্ষতি। 100% UV Protection আছে এমন সানগ্লাস ব্যবহার করুন।


    ৭. অনব্রত কম্পিউটার নিয়ে বসে থাকলে , কিছুক্ষন পর পর একটু বাহির থেকে গোরাফেরা করে আসুন । পারলে আধা ঘন্টা পর ঠান্ডা পানির ঝাপটা  দিন চোখে । এতে আপনার চোখ একটু শক্তি পাবে । আপনার ও আরামদায়ক অনুভব হবে ।

    আপনার চোখ নিরাপদ রাখুন , আপনি ও ভালো থাকুন ।

    ধন্যবাদ । আপনার আগামী দিন গুলো সুন্দর হোক এই  আমাদের প্রত্যেশা  ।




    চোখ বাঁচান,বাঁচান,চোখ,আপনার চোখ বাঁচান,ভিডিওটি,চোখ বাঁচানো,বাংলা টিটোরিয়াল,চোখ বাঁচান মোবাইল থেকে,কোয়েল পাখি পালন,ছোট একটা অ্যাপ্স,কোয়েল পালন,চোখ বাঁচান সময় থাকতে,eyes,save your eyes,your,save your eyes from mobile,how to save your eyes from mobile strain,here's how to save your eyes from screen,open your eyes,close your eyes,care of your eyes(,save eyes,how to save your eyes to brightness of mobile,bad for your eyes,gtlive close your eyes,keep your eyes open,keep your eyes on me,close your eyes game,keep your eyes on me audio,





    © Copyright MR Laboratory
    চোখ বাঁচান  । মোবাইল এবং কম্পিউটার স্কিনের খারাপ রশ্মি থেকে আপনার চোখ বাঁচান । Save Your Eyes from Harmful Blue Light - MR Laboratory
    MR Laboratory - Save Your Eyes from Harmful Blue Light








    MR Laboratory Public blog

    আমাদের এই ব্লগে আপনি ও  লিখতে পারবেন । এর জন্য আপনি আপনার লিখা আমাদেরকে ইমেইল করতে পারেন । অথবা আমাদের একজন সদস্য হয়ে ও পোস্ট করতে পারবেন । আমাদের ওয়েবসাইট এর সদস্য হতে চাইলে ভিসিট করুন । আপ্বনার লিখা অবস্যয় শিক্ষনীয় হতে হবে । আমাদের ইমেইল ঠিকানা support@mrlaboratory.com


    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES