এখন থেকে কম্পিউটার থেকে মোবাইলে কল করুন সরাসরি

এখন থেকে কম্পিউটার থেকে মোবাইলে কল করুন সরাসরি।


বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে একসঙ্গে নির্দ্বিধায় কাজ করার জন্য সম্প্রতি একাধিক ফিচার নিয়ে হাজির হয়েছে গুগল। সম্প্রতি এই ধরনের আরও একটি নতুন ফিচার আসতে চলেছে। নতুন ফিচারে কম্পিউটার থেকে এক ক্লিকে স্মার্টফোনে আউটগোইং কল শুরু হয়ে যাবে। এর ফলে কম্পিউটার থেকে ব্রাউজিং সহজ হবে।


ধরুন কম্পিউটার থেকে ব্রাউজিং এর সময় একটি ফোন নম্বর দেখতে পেলেন যে নম্বরে আপনি ফোন করতে চান। আগে সেই নম্বর দেখে স্মার্টফোন ডায়ালারে টাইপ করতে হতো। নতুন ফিচারে কম্পিউটার থেকে সেই নম্বর সিলেক্ট করে কোন ডিভাইস থেকে আউটগোইং কল করতে চান দেখিয়ে দিতে হবে। এই ফিচার ব্যবহারের জন্য স্মার্টফোন আর ব্রাউজারে একই গুগল অ্যাকাউন্ট থেকে লগ ইন করতে হবে।

ক্রোম বিটা ৭৮ ভার্সনে নতুন এই ফিচার যোগ হয়েছে। নতুন ভার্সনে যে কোন সংখ্যা সিলেক্ট করে রাইট ক্লিক করলে স্মার্টফোন থেকে কল করার অপশন দেখাবে। কোন ডিভাইস থেকে ফোন করতে চান তা সিলেক্ট করলে স্মার্টফোনে একটি নোটিফিকেশন পৌঁছাবে। এই নোটিফিকেশনে ক্লিক করলে ফোনের ডায়ালারে সেই নম্বর দেখতে পাবেন। এবার ডায়াল বাটনে ক্লিক করে কল করতে পারবেন।


ক্রোম বিটা ৭৮ ভার্সনে যে সব ফোন নম্বরে হাইপার-লিঙ্ক থাকবে শুধুমাত্র সেই নম্বরেই এই ফিচার কাজ করবে। (chrome://flags/#click-to-call-context-menu-selected-text) এই লিঙ্ক কপি করে অ্যাড্রেস বারে পেস্ট করে এই ফিচার শুরু করা যাবে। এছাড়াও স্মার্টফোনে অ্যানড্রয়েড ৯ অথবা অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম থাকা বাধ্যতামূলক।


নতুন এই ফিচারে বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে গুগল সার্ভিস ব্যবহার আরও সহজ হবে। সম্প্রতি এই ধরনের একাধিক ফিচার নিয়ে হাজির হয়েছে মার্কিন কোম্পানিটি।

ফ্রি কল করুন,ফ্রি কল করুন বিশ্বের যেকোন দেশে,ফ্রি কল করুন যে কোন নাম্বারে,এক মোবাইল থেকে অন্য মোবাইলে ইন্টারনেট শেয়ার,#কম্পিউটার থেকে প্রিন্ট!,আপনার নিজের মোবাইল ফোন থেকে,অন্যের ফোনের কল রেকর্ড করুন নিজের ফোনে,মোবাইলে বিরক্তিকর এড বন্ধ করুন,ফ্রী কল করুন বিশ্বের যেকোন নাম্বারে,বিশ্বের যেকোন নাম্বারে আনলিমিটেড ফ্রি কল করুন,কোনো অ্যাপ ছাড়াই নিজের নাম্বার গোপন রেখে কল করুন,বিশ্বের যে কোন দেশে ফ্রি কল করুন,ফ্রি কল করুন যে কোন দেশে,সরাসরি ফ্রী কল
Next Post Previous Post
No Comment

You cannot comment with a link / URL. If you need backlinks then you can Contact with us

Add Comment
comment url