শাহ্জালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি 2022

শাহ্জালাল ইসলামী ব্যাংক শিক্ষা বৃত্তি  ২০২০.  সোনালী ব্যাংকের পর এবার প্রকাশিত হল শাহ্জালাল ব্যাংক শিক্ষাবৃত্তি 2020. গত 13 ডিসেম্বর ২০১৯ তারিখে শাহ্জালাল ইসলামী ব্যাংক  এর ওয়েবসাইট  www.sjiblbd.com এ বৃত্তির নোটিশ প্রকাশ করা হয় । আজকে আমরা  শাহ্জালাল ইসলামী ব্যাংক বৃত্তি নিয়ে বিস্তারিত আলোচনা করব ।
শাহজালাল ইসলামী ব্যাংকের নিয়মিত শিক্ষাবৃত্তি কার্যক্রমের আওতায় “শাহজালাল স্বপ্ন পূরণের “ইসলামী ব্যাংক ফাউন্ডেশন” ২০২০ইং সনে মাধ্যমিক/সমমান ও উচ্চ মাধ্যমিক/সমমান পথ যাত্রী পরীক্ষায় উত্তীর্ণ অসচ্ছল মেধাবী ছাত্র-ছাত্রীদের (এইচএসসি/সমমান ও ব্যাচেলর ডিগ্রী/সমমান অধ্যয়নরত শিক্ষার্থী) মাঝে বৃত্তি প্রদানের ঘােষণা করছে। নিম্নোক্ত শিক্ষাগত যােগ্যতা এবং অন্যান্য শর্তাবলী পূরণ সাপেক্ষে বৃত্তির জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদনপত্রের ফরম শাহজালাল ইসলামী ব্যাংকের সকল শাখায় এবং

https://ift.tt/2rIAzdP থেকে সংগ্রহ করা যাবে।
আগামী ১০ জানুয়ারি ২০২০ ইং তারিখের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে এবং উক্ত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না

বৃত্তির জন্য আবেদনের যােগ্যতা

বিভাগ বিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠান-এর ক্ষেত্রে সিটি কর্পোরেশন এলাকার বাইরের
শিক্ষা প্রতিষ্ঠান-এর ক্ষেত্রে
বিজ্ঞান বিভাগ জিপিএ-৫.০০ জিপিএ-৪.৮০
অন্যান্য  বিভাগ জিপিএ-৪.৮০ জিপিএ-৪,৫০
আবেদনপত্রের সাথে বর্তমান শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান বিভাগীয় প্রধান কর্তৃক সত্যায়িত নিম্নলিখিত সংযুক্তিসমূহ দাখিল করতে হবে ?
ক) আবেদনকারীর ৩ কপি এবং পিতা/মাতা অথবা অভিভাবকের ১ কপি সদ্য তােলা ছবি যথাস্থানে সঠিকভাবে সংযুক্ত করতে হবে ।
খ) এসএসসি এইচএসসি পাশের ট্রান্সক্রিপ্ট/মার্কসিটের সত্যায়িত ফটোকপি।
গ) এসএসসি/ এইচএসসি পাশের টেস্ট্রমােনিয়াল-এর সত্যায়িত ফটোকপি।
ঘ) এসএসসিএইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপি।
ঙ) ছাত্র/ ছাত্রীর বর্তমান অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক প্রাপ্ত স্টুডেন্ট আইডি কার্ড/প্রত্যয়নপত্র এবং ভর্তির রশীদের সত্যায়িত ফটোকপি।
চ) ছাত্র ছাত্রীর জন্ম নিবন্ধন সনদ, সেই সাথে পিতা অথবা মাতার ছবি যুক্ত জাতীয় পরিচয়পত্র (ভােটার আইডি কার্ড-এর ফটোকপি।
ছ) ছাত্র-ছাত্রীর পিতা, মাতা অথবা অভিভাবক চাকুরীরত থাকলে, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা, অন্যান্য ক্ষেত্রে ১ম শ্রেণীর গেজেটেড অফিসার, | ওয়ার্ড কমিশনার অথবা ইউপি চেয়ারম্যান থেকে আয়ের বিবরণ সনদের মূলকপি।
জ) সকল শিক্ষার্থীর যােগাযােগের ঠিকানা, মােবাইল, ফোন নম্বর এবং ই-মেইল ফরমে উল্লেখিত ঘরে নির্ভুলভাবে লিপিবদ্ধ করতে হবে।
মনােনীত ছাত্র-ছাত্রীদের জন্য প্রযােজ্য ?
ক) শাহজালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক মনােনীত এস,এস,সি/সমমান উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে আনুষ্ঠানিকভাবে এককালীন ১ম মাসের বৃত্তি, বইপুস্তক এবং পােশাক ক্রয় বাবদ জনপ্রতি ৭,৫০০/- টাকা (আনুষ্ঠানিকভাবে এককালীন) এবং যাতায়াত ভাড়া বাবদ এককালীন নগদ ১,০০০/= টাকা এবং এইচ.এস.সি/সমমান উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে জনপ্রতি ৮,০০০/- টাকা (আনুষ্ঠানিকভাবে এককালীন) এবং যাতায়াত ভাড়া বাবদ এককালীন নগদ ১,০০০/- টাকা প্রদান করা হবে। এইচ.এস.সি/সমমান অধ্যয়নরত (দুই বছর) শিক্ষার্থীদেরকে প্রতিমাসে ১,৫০০/- টাকা হারে অবশিষ্ট ২৩ (তেইশ) মাস পর্যন্ত এবং ব্যাচেলর ডিগ্রী অধ্যয়নরত (চার বছর) শিক্ষার্থীদেরকে প্রতিমাসে ২,০০০/- টাকা হারে অবশিষ্ট ৪৭ (সাতচল্লিশ) মাস পর্যন্ত বৃত্তির টাকা প্রত্যেক ছাত্র-ছাত্রীর স্ব-স্ব ব্যাংক এ্যাকাউন্টের মাধ্যমে প্রদান করা হবে।
খ) বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের অবশ্যই শাহ্জালাল ইসলামী ব্যাংক-এর যেকোন শাখায় একাউন্ট থাকতে হবে।
গ) বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের অবশ্যই স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ অথবা বিভাগীয় প্রধানের নিকট থেকে প্রতি বছর অধ্যয়নরত আছে এই মর্মে প্রত্যয়ন পত্র দাখিল করতে হবে। অন্যথায় বৃত্তির ধারাবাহিকতা রক্ষা করা হবে না।

আবেদনপত্র পাঠানাের ঠিকানা :

হেড অব ফাউন্ডেশন, শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ”শাহজালাল ইসলামী ব্যাংক টাওয়ার,”  প্লট নং : ৪, ব্লক ও সিডব্লিউএন(সি), গুলশান এভিনিউ, ঢাকা-১২১২।

Next Post Previous Post
1 Comments
  • Unknown
    Unknown October 29, 2021 at 3:06 PM

    Despite being legal in most states these days, weed is still looked down upon by those who can’t get with the times. Nothing shows their condescension worse than a mandatory drug test. If you like to get baked on Friday nights after work, there’s a chance you might be unemployed by Monday when they force you to pee in a cup. Thankfully, you can fight this by using a dandy synthetic urine kit to hide all that THC you just consumed. Hey, if they’re going to do you dirty like that, might as well fight back! Listed here are the best synthetic pee brands available in the market. These are some of the most legitimate kits you can use, with top-notch quality that’s as close to the real thing as possible. Taste it if you don’t believe us (or if you’re a kinky stoner. No judgment!) Without further ado, these are the best synthetic urine packs to help you pass that drug test. First Look at the 11 Best Synthetic Urine Packs 1. Quick Luck Premixed Synthetic Urine—Fake pee that’s easy to use 2. Cl…

Add Comment
comment url