√অল্পতেই_হতাশ_হলে_জীবনে_সফলতার_দেখা_পাওয়া_সম্ভব_নয়

১.#অল্পতেই_হতাশ_হয়ে_পড়া: অল্পতেই হতাশ হয়ে গেলে জীবনে কখনো সফলতা লাভ করা যায় না। নতুন একটি কাজ করতে গেলে কিংবা কোনো একটি কাজ শুরু করলে এর মধ্যে ভুল হতেই পারে, ফলাফল আশানুরূপ নাই হতে পারে কিন্তু সেজন্য হতাশ হয়ে পড়লে কখনো সামনে এগোনো যায় না। তাই কোনো কিছু শুরু করলে মাঝপথে হতাশ হয়ে সেটা ছেড়ে না দিয়ে সব সময় শেষ পর্যন্ত চেষ্টা করে যাবেন। তাহলে দেখবেন কোনো একসময় আপনি ঠিকই সেটাতে সফলতা পেয়ে গেছেন।

২. #একসাথে_অনেক_কিছুর_পেছনে_ছোটা: একসাথে অনেককিছুর পেছনে ছুটতে গেলে দেখা যায় শেষপর্যন্ত কোনটাতেই আর সফলতা পাওয়া যায় না। তাই একসাথে অনেক কিছুতে জড়িয়ে না পড়ে প্ল্যান করে একটির পর একটি কাজ করার চেষ্টা করবেন। এতে করে একদিকে যেমন আপনার নিজের উপর চাপ অনেক কমে আসবে অন্যদিকে তেমনি আপনার কাজ গুলোও ভালোভাবে শেষ হয়ে যাবে।

৩. #অতীত_নিয়ে_বেশি_বেশি_চিন্তা_করা: সব সময় অতীত নিয়ে চিন্তা করলে, অতীতে কী হয়েছে সেসব ভেবে থেমে থাকলে জীবনে কখনো এগোনো যায় না। জীবনে ব্যর্থতা থাকবেই, খারাপ সময় থাকবেই, কিন্তু সেগুলো নিয়ে সবসময় চিন্তা না করে নিজের উপর ভরসা রেখে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করবেন। অতীতের ভুলগুলো শুধরে নিয়ে কীভাবে ভালো কিছু করা যায় সেই চেষ্টা করবেন। তাহলে দেখবেন একসময় আপনি সত্যি সত্যিই সফলতার কাছাকাছি পৌঁছে যাবেন।

৪. #ভবিষ্যতের_জন্য_অপেক্ষা_করা: ভবিষ্যতে কী হবে তা আমরা কেউই জানি না। এমনও হতে পারে ভবিষ্যতে আপনার জন্য অনেক ভালো কিছু অপেক্ষা করছে। আবার এর বিপরীতটাও কিন্তু হতে পারে। ভবিষ্যতের আশায় বসে থাকলে শুধু শুধু আপনার জীবনের মূল্যবান সময়গুলোই নষ্ট হবে, অথচ কাজের কাজ কিছুই হবে না। তাই যারা ভবিষ্যতের কথা চিন্তা করে সময় নষ্ট করছেন তারা ভবিষ্যতের জন্য অপেক্ষা না করে আজ থেকেই, এখন থেকেই জীবনে এগিয়ে যাওয়ার দৌড় শুরু করে দেন।

৫. #সবকিছু_নিয়ে_নেগেটিভ_চিন্তা_করা: সবকিছু নেগেটিভ দৃষ্টিতে দেখা মানুষগুলোর জীবনেই ব্যর্থতা জিনিসটা সবচেয়ে বেশি দেখা যায়। সবকিছু নিয়ে নেগেটিভ চিন্তা করলে, সবকিছু নেগেটিভলি নিলে ধীরে ধীরে একসময় আপনার চিন্তাভাবনাও নেগেটিভ হতে থাকবে। তখন আপনি আপনার নিজের উপরও ভরসা হারিয়ে ফেলবেন, নতুন কোনো কাজ করার সাহস পাবেন না। তাই সব সময় নেগেটিভ চিন্তা না করে, পজিটিভ চিন্তা করা উচিত।

৬. #অন্যের_কথায়_কান_দেয়া: আপনি যখনই ভালো কিছু করতে যাবেন তখনই দেখবেন কেউ না কেউ সেটাতে বাধা দেয়ার চেষ্টা করবে, নানা রকম নেগেটিভ কথা বলবে কিন্তু সেসব কথা কখনও কানে নেয়া উচিত হবে না। তাদের কথা শুনে সবকিছু ছেড়ে দিলে আপনি কখনো সফলতার ধারেকাছেও পৌঁছাতে পারবেন না।

তাই এসব নিয়ে চিন্তা না করে নিজের কাজটা ঠিকভাবে করার চেষ্টা করবেন। তাহলে দেখবেন একসময় তারা বিরক্ত হয়ে নিজেরাই এসব বলা বন্ধ করে দিবে। আপনি যদি এসব বিষয়কে না বলতে পারেন, জীবনে চলার পথে এই বিষয়গুলো এড়িয়ে চলতে পারেন, তাহলে দেখবেন সফলতা জিনিসটা খুব সহজেই আপনার কাছে ধরা দিবে আর আপনিও হয়ে উঠবেন সফল মানুষদের একজন।

MR Laboratory Public blog

আমাদের এই ব্লগে আপনি ও  লিখতে পারবেন । এর জন্য আপনি আপনার লিখা আমাদেরকে ইমেইল করতে পারেন । অথবা আমাদের একজন সদস্য হয়ে ও পোস্ট করতে পারবেন । আমাদের ওয়েবসাইট এর সদস্য হতে চাইলে ভিসিট করুন । আপ্বনার লিখা অবস্যয় শিক্ষনীয় হতে হবে । আমাদের ইমেইল ঠিকানা [email protected]


Next Post Previous Post
No Comment

You cannot comment with a link / URL. If you need backlinks then you can guest post on our site with only 5$. Contact

Add Comment
comment url