ফেসবুকে চেহারা শনাক্তকরণ বন্ধ করবেন যেভাবে । turn off face recognition facebook - MR laboratory

ফেসবুকে চেহারা শনাক্তকরণ বন্ধ করবেন যেভাবে । turn off face recognition facebook - MR laboratory

ফেসবুকে চেহারা শনাক্তকরণ বন্ধ করবেন যেভাবে। ফেসবুক সম্প্রতি ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি ও এ সংশ্লিষ্ট তথ্য ব্যবস্থাপনা সংক্রান্ত বিষয়টি নোটিফিকেশনের মাধ্যমে ব্যবহারকারীদের জানাচ্ছে। এর অংশ হিসেবে ফেসবুক তাদের সেটিংসে বিশেষ পরিবর্তন এনেছে। এতে ফেসবুকে পোস্ট করা আপনার কোনো ছবি যাতে স্বয়ংক্রিয়ভাবে ফেসবুক শনাক্ত করতে না পারে তার সুবিধা রাখা হয়েছে। অর্থাৎ, ব্যবহারকারী চাইলে ফেসবুকে ফেস রিকগনিশন বন্ধ রাখতে পারবেন। যাঁরা আগে ফেসবুকের ‘ট্যাগ সাজেশন’ ফিচারটি চালু রেখেছিলেন তাঁদের কাছে নোটিফিকেশন পাঠাচ্ছে ফেসবুক। নতুন ফেসবুক ব্যবহারকারীরাও এ নোটিফিকেশন পাচ্ছেন। যাঁরা এ নোটিফিকেশন পাচ্ছেন না তাদের উদ্দেশ্যে একটি ব্লগ পোস্ট করেছে ফেসবুক কর্তৃপক্ষ। ওই ব্লগ পোস্টে বলা হয়েছে, ট্যাগ সাজেশন সেটিংসটিকে রিব্র্যান্ডিং করে ‘ফেসিয়াল রিকগনিশন’ করা হয়েছে। এটি বন্ধ করে দিলে ফটো রিভিউ ফিচার ও অটো-ট্যাগ সাজেশন বন্ধ হবে। তবে ব্যবহারকারী চাইলে তা ম্যানুয়াল ট্যাগ করতে পারবেন।
ফেসবুক সাইটে ফেসিয়াল রিকগনিশন অনুমতি বন্ধ করার উপায়:- ফেসবুকের ডানদিকের নিম্নমুখী তির চিহ্নে ক্লিক করে সেটিংসে যান। সেখান থেকে ফেস রিকগনিশনে যান। সেখানে ‘ডু ইউ ওয়ান্ট ফেসবুক টু বি এবল টু রিকগাইজ ইউ ইন ফটোজ অ্যান্ড ভিডিওজ’ নামের অপশনটির পাশে ‘এডিট’ অপশন পাবেন। এখানে ক্লিক করুন। এরপর ড্রপডাউন বক্স থেকে ‘নো’ নির্বাচন করে ফেসিয়াল রিকগনিশন বন্ধ করে দিন। এরপর ‘ক্লোজ’ ক্লিক করুন। ফেসবুক অ্যাপ থেকে এ অপশন বন্ধ করতে মূল স্ক্রিনের ডান কোনায় তিনটি ডট আইকনে ক্লিক করুন। স্ক্রল করে সেটিংস অ্যান্ড প্রাইভেসি অপশনে যান। তারপর সেটিংস থেকে প্রাইভেসি ও সেখান থেকে ফেসিয়াল রিকগনিশন অপশনে যান। সেখানে ‘ডু ইউ ওয়ান্ট ফেসবুক টু বি এবল টু রিকগাইজ ইউ ইন ফটোজ অ্যান্ড ভিডিওজ’ বক্সে চাপ দিন। পরবর্তী স্ক্রিনে ‘নো’ নির্বাচন করে দিন। এতে ফিচারটি বন্ধ হবে।

MR Laboratory Public blog

আমাদের এই ব্লগে আপনি ও  লিখতে পারবেন । এর জন্য আপনি আপনার লিখা আমাদেরকে ইমেইল করতে পারেন । অথবা আমাদের একজন সদস্য হয়ে ও পোস্ট করতে পারবেন । আমাদের ওয়েবসাইট এর সদস্য হতে চাইলে ভিসিট করুন । আপ্বনার লিখা অবস্যয় শিক্ষনীয় হতে হবে । আমাদের ইমেইল ঠিকানা support@mrlaboratory.com


Next Post Previous Post