-->

ফেসবুক ওপেন গ্রাফ ট্যাগ কি?| কীভাবে যুক্ত করবেন?

    আপনি কি ফেসবুকে এবং আপনার ব্লগের সাথে হাত মিলিয়ে বন্ধু হতে পারলে তা পছন্দ করবেন না আপনাকে শুভকামনা ফেসবুক ওপেন গ্রাফ ঠিক তাই করে।

    ওপেন গ্রাফ এমন নিয়মের একটি সেট যা মেটাডেটার মাধ্যমে আপনার ব্লগকে ফেসবুকের সামাজিক গ্রাফের সাথে সংহত করতে সহায়তা করে। এই মেটাডেটা আপনার ব্লগ পোস্ট বা পৃষ্ঠার লিঙ্কটি ভাগ করে নেওয়ার সময় কোন টাইটেল, বিবরণ এবং চিত্র প্রদর্শন করে তা ফেসবুককে বলে 


    মুক্ত গ্রাফ ফেসবুককে বুঝতে সাহায্য করে যে আপনার সামগ্রী কী, এটি কে লিখেছেন এবং প্রকাশ করেছেন এবং কোন ফেসবুক পৃষ্ঠায় এটি লিঙ্কযুক্ত page ওপেন গ্রাফ ট্যাগ সব ধরণের দুর্দান্ত স্টাফ করে - এবং এমন কিছু সমস্যা সমাধান করে যা আপনাকে কিছুক্ষণ বিরক্ত করতে পারে (যেমন, ভাগের লিঙ্কগুলির জন্য খারাপ চিত্রগুলি টেনে তোলা)।

    দৃষ্টি আকর্ষণ করছি। এটি কি ফেসবুকে সঠিক ছবি তুলবে?


    আপনি লক্ষ্য করে থাকবেন যে কখনও কখনও যখন আপনি আপনার আছে ফেসবুক পাতা একটি উপর লিংক শেয়ার অফার, তারপর ফেসবুক খারাপ চিত্র স্বপক্ষে - এমনকি যখন আপনি পোষ্ট করতে  আর্ট ইমেজ সেট করতে। এখন না! ওপেন গ্রাফ আপনার কী চিত্রের প্রয়োজন তা ব্যাখ্যা করুন এবং এটি সেখানে আছে (আমি আপনাকে পরে কীভাবে করব তা বলব)। তবে নিশ্চিত হয়ে নিন যে আপনি ফেসবুকের জন্য প্রস্তাবিত আকার: 600 x 315 । যখন ফেসবুক কিছুটা সক্রিয় থাকে তখন নিশ্চিত হয়ে নিন যে আপনার ফেসবুকের বডিটি চিত্রের কেন্দ্রস্থলে রয়েছে । আপনাকে কিছুটা পরীক্ষা করতে হতে পারে।

    যদি সেই মাপগুলি আপনার ব্লগ বিন্যাসের সাথে কাজ না করে তবে কী হবে আপনি এখানে দুটি জিনিস করতে পারেন:


    1. আপনি যখন ফেসবুক আপডেট কোনো লিংক যে লোড, এটি আপনার হয় পোস্ট (অথবা কিছু র্যান্ডম সাইডবার ইমেজ আমাদের হিসাবে অনেক জানেন,) চিত্র এর অটো- জনপ্রিয় কাজ করে। যদি খারাপ চিত্র টানা বা গিয়েছিলাম থাকে এটা খুব ছোট এবং এটা বেশ সঠিক দেখাচ্ছে না, আপনি persent দিকে তাকিয়ে ভাবমূর্তি নিচে আপলোড ভাবমূর্তি লিংক থেকে ক্লিক করতে পারেন। তারপরে আপনি এমন কোনও ছবি আপলোড করতে পারবেন যা জায়গার সাথে মানানসই বা লিঙ্কের সামগ্রীর সাথে আরও প্রাসঙ্গিক।
    গ্রাফ খোলার জন্য আপনি কীভাবে একটি চিত্র যুক্ত করবেন?
    2k ব্লগ  আপনার ব্লগে পরেরটির দুটি চিত্র থেকে লোড করে। আমি আমার অন-পৃষ্ঠার ফটোগুলির  জন্য সাধারণত একটি ছোট আকার ব্যবহার করি (আমার মনে হয় প্রস্থটি 300 এবং উচ্চতা আলাদা হতে পারে), তবে সেই আকারটি ফেসবুকের জন্য আদর্শ নয়। এটি পেতে, আমি একই চিত্র দুটি আপলোড করতে পারি , যা বিভিন্ন আকারের। একটি আমার ব্লগ পোস্টের জন্য আকার ( 300 পিক্সেল প্রশস্ত) হবে এবং অন্যটি আকার হবে ফেসবুকের জন্য অনুকূলিতকরণ 600 × 315 )। তারপর আমি আমার আছে পোস্ট মধ্যে ছোট ইমেজঢুকিয়ে তার আঁকা ইমেজ গেল বিগ ভাবমূর্তি যেমন সেট পারে না। যখন ওপেন গ্রাফ কাছে ভাবমূর্তি উদ্ধার, ফেসবুক বৃহত্তর চিত্র আঁকা জানেন।

    শো নীচের নির্দেশাবলী WordPresskorg  ব্লগ উপর ওপেন গ্রাফ কিভাবে ইনস্টল করতে। আপনি যদি ব্লগার ব্যবহার করে থাকেন তবে আপনি ব্লগারের ইঙ্গিত এবং বিষয়গুলিতে নির্দেশিকা পেতে পারেন। আমি তাদের এখানে আবার লিখতে পারি, তবে যখন নির্দেশাবলীর একটি ভাল সেট থাকে তখন এটি কেন করবেন?

    WP ওপেন গ্রাফ প্লাগইন ইনস্টল করুন


    আপনি কিভাবে এই আশ্চর্যজনক কার্যকারিতা পাবেন? এটি একটি সামান্য সেটিং আছে, কিন্তু এটি কঠিন নয়। আপনাকে প্রথমে যা করতে হবে তা হ'ল ডাব্লুপি ওপেন গ্রাফ প্লাগইন ।


    1. তোমার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড থেকে লগ ইন করুন এবং প্লাগইন থেকে ক্লিক করেন।
    2. প্লাগইন পৃষ্ঠা এর বাজে উপর নতুন যুক্ত করুন থেকে ক্লিক করেন।
    3. নতুন পৃষ্ঠায় , অনুসন্ধান বাক্সে , ডাব্লুপি ওপেন গ্রাফ টাইপ করুন এবং অনুসন্ধান প্লাগইনে ক্লিক করুন । প্লাগইনগুলির একটি তালিকা উপস্থিত হয় এবং ডাব্লুপি ওপেন গ্রাফ তালিকার শীর্ষে থাকা উচিত (আপনি এটি না দেখলে কেবল স্ক্রোল করবেন না)।
    4. ডাব্লুপি ওপেন গ্রাফের অধীনে এখনই ইনস্টল ক্লিক করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন।

    আপনার ডাব্লুপি ওপেন গ্রাফ সেটিংটি স্থাপন করুন


    ওপেন গ্রাফ জন্য সেটিং করার আগে আপনাকে কিছু নির্দিষ্ট দিয়ে শুরু ফেসবুক জ্ঞান করুন: এডমিন আইডি তার অ্যাপ আইডি খুঁজে পেতে প্রয়োজন হবে। এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে আপনি কোনও নতুন ফেসবুক আইডি তৈরি করছেন না; ফেসবুকের সাথে আরও দক্ষতার সাথে যোগাযোগ করার জন্য আপনি একটি ইনস্টলড ফেসবুক অ্যাপ্লিকেশন ব্যবহার করছেন। সুতরাং চিন্তা করবেন না, এই আইডিগুলি সন্ধান করা সহজ এবং আপনার কোনও কোড জানার দরকার নেই।

    আপনার অ্যাডমিন আইডি সন্ধানের জন্য একটি নতুন ট্যাব খুলুন এবং গ্রাফ.ফেসবুক / ইয়র্নামে যান (আপনার নাম = আপনার ব্যক্তিগত নাম, আপনার পৃষ্ঠার নাম নয়)। আপনি নীচে কিছু প্রাথমিক তথ্য সহ একটি পৃষ্ঠা দেখতে পাবেন। পৃষ্ঠার শীর্ষে আপনি " আইডি " দেখতে পাবেন। সেখানে তালিকাভুক্ত সংখ্যার স্ট্রিংটি আপনার অ্যাডমিন আইডি। খোলা ট্যাব রাখব যাতে আপনি পরে করতে পারেন সেট  পৃষ্ঠা আসে এ  এডমিন আইডি অনুলিপি করতে পারবেন।

    (আপনার তথ্য নীল বাক্সগুলি কোথায় তা দেখিয়ে দেবে? আমি সুরক্ষার জন্য আমার তথ্য গোপন করেছি))
    গ্রাফ খোলার জন্য আপনি কীভাবে একটি চিত্র যুক্ত করবেন?
    আপনার অ্যাপ্লিকেশন আইডিটি সন্ধান করতে ,   অন্য একটি নতুন ট্যাব খুলুন এবং https://ift.tt/o0VjJm এ যান । এই পৃষ্ঠায় আপনি সেটিংস নামে একটি বিভাগ দেখতে পাবেন এবং এটি আপনাকে আপনার অ্যাপ আইডি / অ্যাপ্লিকেশন কীটি দেখায় । এই ট্যাবটিও খোলা রাখুন, যাতে আপনি এই আইডি ডাব্লুপি ওপেন গ্রাফ পৃষ্ঠায় অনুলিপি করতে পারেন।
    গ্রাফ খোলার জন্য আপনি কীভাবে একটি চিত্র যুক্ত করবেন?
    এখন ব্যবসায় নেমে যাও। বাম পাশের বারের সেটিংস বিকল্পের মাধ্যমে আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড এবং মাউসে যান । মেনু থেকে ডাব্লুপি ওপেন গ্রাফ চয়ন করুন। ডাব্লুপি ওপেন গ্রাফ  সেটিংস পৃষ্ঠায় প্রয়োজনীয় তথ্য সম্পূর্ণ করুন।

    •  ডিফল্ট চিত্র
    চিত্র আপনি ব্যবহার করতে চান, URL টি মধ্যে টাইপ - এটা আপনার পছন্দের কিছু হতে পারে। তোমার মিডিয়া লাইব্রেরী তার আকাঙ্ক্ষিত মধ্যে ইমেজ এর URL টি ফিরে পকেট। আপনার যদি কোনও ব্লগ পোস্ট বা পৃষ্ঠার জন্য একটি চিত্র সেট থাকে না করেন তবে উন্মুক্ত গ্রাফটি এই চিত্রটি ব্যবহার করবে।

    • ফেসবুক অ্যাপ আইডি | 
    অ্যাপ্লিকেশন সেটিং পৃষ্ঠাতে আপনি খুঁজে পাওয়া আইডিটি টাইপ করুন।


    • ফেসবুক অ্যাডমিন আইডি 
    গ্রাফ.ফেসবুক / ইয়োরনেম পৃষ্ঠা  আপনি আইডিটি পেয়েছেন  rest বাকী আইটেমগুলি খুব স্ব-বর্ণনামূলক।

    আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করুন করতে জমা দিন থেকে ক্লিক করবেন।

    ব্যক্তিগত পোস্টে ওপেন গ্রাফ সেটিং কাস্টমাইজ করুন

    স্বতন্ত্র পোস্ট ওপেন গ্রাফ সেটিংস কাস্টমাইজ করা

    আমরা ঘরে বসে আছি! আপনি যখনই কোনও ব্লগ পোস্ট বা পৃষ্ঠা লিখবেন বা আপডেট করবেন , আপনি সেই নির্দিষ্ট পোস্ট বা পৃষ্ঠার জন্য ওপেন গ্রাফের তথ্য সেট করতে পারেন। পোস্ট বা পৃষ্ঠায় সম্পাদনা মত (অথবা লিখুন), এটা খুলুন, তারপর আপনি পোস্টটি সম্পাদনা পৃষ্ঠাতে হতে হবে, নীচের স্ক্রল পর্যন্ত আপনি ওপেন গ্রাফ ডেটা বক্স দেখতে পাচ্ছি না। আপনি দেখতে পাবেন যে এটি হয়

    •  একটি ফেসবুক স্নিপেট প্রাকদর্শন
    • একটি কাস্টমাইজড বাজে একটি বক্স (এই শিরোনামের আপনি একটি আছে লিংক ভাগ প্রদর্শনী ফেসবুক হবে)
    • পোস্টের কাস্টমাইজড বিবরণের জন্য একটি বাক্স (ফেসবুকটি এটি চিত্র এবং শিরোনামের নীচে প্রদর্শিত হবে)
    • খোলার গ্রাফের প্রকার

    বিশদ সম্পর্কে একটি দ্রুত নোট: কাস্টমাইজড বিবরণ ছাড়াই, ফেসবুক আপনার পোস্টের প্রথম কয়েকটি বাক্য আঁকবে এবং সেগুলি কেটে নেওয়া যেতে পারে। সংক্ষিপ্ত বিবরণ আকর্ষণীয় হওয়ায় আপনার বর্ণনায় দুটি মাত্র বাক্য ব্যবহার করার চেষ্টা করুন।

    আপনি ওপেন গ্রাফ প্রোটোকল ওয়েবসাইটে বিভিন্ন ধরণের ওপেন গ্রাফ দেখতে পারেন। ডিফল্ট টাইপটি নিবন্ধ তাই আপনি সাধারণভাবে যেমন কেবল একটি সরাসরি নিবন্ধ পোস্ট করেন তবে আপনি এই বাক্সটি ফাঁকা রাখতে পারেন (এটি প্রস্তাবিত)।

    আপনি যদি আপনার পোস্টের জন্য কোনও আঁকা চিত্র সেট না করেন, তবে ফেসবুক স্নিপেট পূর্বরূপ আপনাকে ডাব্লুপি ওপেন গ্রাফ সেটিংস সেটিংসে ডিফল্ট চিত্র সেট দেখায়)।
    ফেসবুক ওপেন গ্রাফ ট্যাগ কি?
    আমি আপনার পোস্টের জন্য একটি আঁকা চিত্র সেট করার পরামর্শ দিচ্ছি, আপনার সমস্ত খোলার গ্রাফ বিকল্পগুলি কাস্টমাইজ করে, তারপরে পোস্টটি সংরক্ষণ করুন। ওপেন গ্রাফ ডেটা বাক্সে ফিরে স্ক্রোল করুন এবং স্নিপেটে নিম্নলিখিত তথ্য এবং চিত্রটি প্রদর্শিত হবে:
    ফেসবুক ওপেন গ্রাফ ট্যাগ কি?
    আপনি দেখতে পাবেন যে স্নিপেটটি আপনাকে পাশের একটি ছোট চিত্র এবং ডানদিকে শিরোনাম এবং বিবরণ দেখায়। স্নিপটি ফেসবুকে নীচের চিত্রটির মতো দেখাবে। যদি তা না হয় তবে আপনার চিত্রের আকারটি পরীক্ষা করে আবার চেষ্টা করুন।
    ফেসবুক ওপেন গ্রাফ ট্যাগ কি?

    ফেসবুক ডিবাগার সরঞ্জামের সাহায্যে আপনার পোস্টগুলি পরীক্ষা করা হচ্ছে


    নিশ্চিতভাবে আপনার পোস্টগুলি up ফেসবুক ডিবাগার সরঞ্জামের সাথে পরীক্ষা করে নিন যাতে আপনার সবকিছু ঠিকঠাক সেটআপ হয়েছে এবং পোস্টিং এবং ভাগ করে নেওয়ার আগে কোনও সমস্যা নেই তা নিশ্চিত করে নিন। ডিবাগার পৃষ্ঠায়, আপনি যে পোস্ট বা পৃষ্ঠার ডিবাগ করতে চান তার URL টাইপ করুন এবং ক্লিক করুন। আপনি একটি পৃষ্ঠা পাবেন যা কোনও সমস্যা আছে কিনা তা আপনাকে জানাবে।

    যখন খোলার গ্রাফটি সঠিকভাবে কাজ করছে এবং যদি আপনি উত্স কোডটি দেখেন, আপনি এটি দেখতে পান।
    ফেসবুক ওপেন গ্রাফ ট্যাগ কি?
    পরের সপ্তাহে আমি আপনাকে দেখাব যে আপনি কীভাবে আপনার ফেসবুক উন্মুক্ত গ্রাফ সরঞ্জাম হিসাবে Yoast থেকে ওয়ার্ডপ্রেস এসইও   ব্যবহার করতে পারেন।

    আপনি যদি আমাদের ব্লগ থেকে উপকৃত হন তবে তা অন্যকেও ভাগ করুন, যাতে অন্যান্য নতুন ব্লগাররাও এতে উপকৃত হন।

    আপনার যদি কোনও প্রশ্ন থাকে, আপনি কমেন্ট বক্সে লিখতে পারেন। আমরা অবশ্যই আপনার প্রশ্নের উত্তর দেব। আমরা আপনার প্রশ্নের উত্তর দিতে খুব খুশি হবে


    from Priya Amar https://ift.tt/31bAegK
    via Priyaamar
    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES