You Can Check Today i Phone 7 Privacy Settings-2019 - MR Laboratory - MR Laboratory

You Can Check Today i Phone 7 Privacy Settings-2019 - MR Laboratory

    আমরা হয়তো সকলেই জানি যে স্মার্টফোনে প্রচুর ব্যক্তিগত ডেটা থাকে। দুর্ভাগ্যক্রমে, অজান্তেই সেই তথ্যগুলির কিছু ভাগ করে নেওয়া খুব সহজ।

    আইফোনে অনেকগুলি গোপনীয়তার ব্যবস্থা বেকড থাকে তবে আপনি কেবল সেগুলি সম্পর্কে সুরক্ষিত থাকলে এবং সেগুলি কীভাবে চালু করা যায় তা কেবলমাত্র আপনিই সুরক্ষিত। আপনি ওভারশিরিংয়ের ঝুঁকি সীমিত করছেন তা নিশ্চিত করতে, আপনার আইফোনে এই সাতটি গোপনীয়তা সেটিংস পরীক্ষা করে দেখুন।

    1. Limit or turn off location tracking for non-essential services

    আপনি যদি নেভিগেশন অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান, আপনার রানটি ট্র্যাক করুন বা আপনার আইফোনটি সন্ধান করুন, আপনার অবস্থান পরিষেবা চালু করা দরকার turned তবে অন্য যে সমস্ত অ্যাপ্লিকেশন আপনার অবস্থান অ্যাক্সেস করতে চায় সেগুলি সম্পর্কে কী বলা যায়? এমনকি আপনি যখন গাড়ীর প্রয়োজনের সময়ও উবারটি আপনার অবস্থানটি দেখতে চান (নোট করুন যে কারকে ফোন দেওয়ার জন্য লোকেশন সার্ভিসেস চালু করা দরকার নেই), আপনি কি চান যে সংস্থাটি সর্বদা জানতে পারে আপনি কোথায় আছেন?

    সেটিংস> গোপনীয়তা> অবস্থান পরিষেবাগুলিতে যান এবং কোন অ্যাপ্লিকেশনগুলি আপনার অবস্থানের তথ্য অ্যাক্সেস করছে তা দেখতে নীচে স্ক্রোল করুন। অ্যাপ্লিকেশন দ্বারা অ্যাপ্লিকেশন, আপনি অ্যাক্সেস সক্ষম করতে চয়ন করতে পারেন “সর্বদা,” “অ্যাপটি ব্যবহার করার সময়,” বা “কখনই নয়” ”

    2. Limit apps that access your camera and microphone

    আপনি যখন কোনও অ্যাপ ইনস্টল করেন এবং প্রথমবার এটি ওপেন করেন, আপনাকে আপনার ফোনের ক্যামেরা এবং / অথবা মাইক্রোফোনে অ্যাক্সেসের অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করা যেতে পারে। এবং অবস্থান পরিষেবাদির মতো, কোনও অ্যাপ্লিকেশানের সেই অ্যাক্সেসটি চাওয়ার বৈধ কারণ রয়েছে। উদাহরণস্বরূপ, আমি স্নিপস্পট অ্যাপের সাথে কুপনের ছবি তুলি, তাই আমি দোকানে কাগজ কুপনের পরিবর্তে আমার ফোনটি ব্যবহার করতে পারি। এবং আমি সাউন্ডহাউন্ড অ্যাপ্লিকেশনটির সাথে গানগুলি সনাক্ত করতে মাইক্রোফোনটি ব্যবহার করি। যদি কোনও অ্যাপ্লিকেশনটির আপনার ক্যামেরা বা মাইক্রোফোনে অ্যাক্সেস থাকা কোনও অর্থ না দেয় তবে আপনি এটিকে বন্ধ করতে পারেন। এবং অ্যাক্সেস বন্ধ করার বিষয়ে চিন্তা করবেন না। আপনি যখন এমন কোনও বৈশিষ্ট্য অ্যাক্সেস করার চেষ্টা করেন যা আপনার মাইক্রোফোন বা ক্যামেরা প্রয়োজন, অ্যাপ্লিকেশনটি আপনাকে অ্যাক্সেসের জন্য অনুরোধ জানাবে, তাই অ্যাক্সেস বন্ধ করার কোনও খারাপ দিক নেই।

    অ্যাপ্লিকেশন দ্বারা অ্যাক্সেস অ্যাপ্লিকেশন টগল করতে সেটিংস> গোপনীয়তা> ক্যামেরা এবং সেটিংস> গোপনীয়তা> মাইক্রোফোনে যান।

    3. Prevent advertisers from targeting you

    গুগল এবং ফেসবুকের মতোই অ্যাপলেরও একটি বিজ্ঞাপন প্ল্যাটফর্ম রয়েছে যা আপনার নাম, ঠিকানা, বয়স, লিঙ্গ এবং অবস্থান সহ আপনার সম্পর্কে জেনে রাখা তথ্যের ভিত্তিতে বিজ্ঞাপন পরিবেশন করতে সক্ষম। আপনি এই লক্ষ্যযুক্ত বিজ্ঞাপনগুলি থেকে বেরিয়ে আসা বেছে নিতে পারেন। কেবল জেনে রাখুন যে আপনি কম বিজ্ঞাপন দেখতে পাবেন না, সেগুলি সম্ভবত কম প্রাসঙ্গিক হবে।

    সেটিংস> গোপনীয়তা> বিজ্ঞাপনের দিকে যান এবং “বিজ্ঞাপন ট্র্যাকিং সীমাবদ্ধ করুন” এ টগল করুন। এবং আপনি যদি অ্যাপলের প্রোফাইল মুছতে চান তবে আপনি “বিজ্ঞাপনী শনাক্তকারীকে পুনরায় সেট করুন” চয়ন করতে পারেন।

    আপনি এটির সময়ে, আপনি অ্যাপলটিকে আপনার অবস্থানের ভিত্তিতে বিজ্ঞাপন পাঠাতে বাধা দিতে চাইতে পারেন। অবস্থান ভিত্তিক অ্যাপল বিজ্ঞাপন বন্ধ করতে, সেটিংস> গোপনীয়তা> অবস্থান পরিষেবাদি> সিস্টেম পরিষেবাদিতে যান এবং অবস্থান ভিত্তিক অ্যাপল বিজ্ঞাপনগুলি টগল করুন।

    4. Turn off Cross-Site Tracking

    আপনি যে জুতো কেনার বিষয়ে বিবেচনা করেছিলেন সেই বিজ্ঞাপনগুলির অনুসরণ করা কি ঘৃণা করে? আপনি “প্রোভেন্ট ক্রস-সাইট ট্র্যাকিং” চালু করে এটি হ্রাস করতে পারেন। সেটিংস> সাফারির দিকে যান এবং “ওয়েবসাইটগুলি আমাকে ট্র্যাক না করতে বলুন” এবং “ক্রস-সাইট ট্র্যাকিং রোধ করুন” এ টগল করুন।

    5. Prevent sensitive information from appearing on your lock screen

    আজকাল আপনি আপনার লক করা আইফোন থেকে অনেক কিছু করতে পারেন। আপনি কলগুলি রিটার্ন করতে পারেন, পাঠ্য বার্তাগুলি পড়তে এবং প্রতিক্রিয়া জানাতে পারেন, আপনার স্মার্ট হোম ডিভাইসগুলি নিয়ন্ত্রণ করতে পারেন এবং আরও অনেক কিছু। আপনি যদি এই জাতীয় ব্যক্তিগত তথ্যের উপস্থিতি থেকে বাধা পেতে চান, আপনি লক স্ক্রিন অ্যাক্সেসকে সীমাবদ্ধ করতে চাইবেন।

    সেটিংস> ফেস আইডি (টাচ আইডি) এবং পাসকোডের দিকে যান এবং আপনি “লক হয়ে গেলে অ্যাক্সেসের অনুমতি দিন” শীর্ষক একটি তালিকা দেখতে পাবেন see

    অপ্রত্যাশিত ইউবিএস সংযোগগুলি আপনার ডেটা চুরি করা থেকে বিরত রাখুন
    যখন ইউএসবি সীমাবদ্ধ মোড সক্ষম করা থাকে, আপনি যদি শেষ ঘন্টাটিতে আপনার ফোনটি আনলক না করেন তবে আপনার আইফোন বিদ্যুৎ বন্দরটিকে চার্জিংয়ের ক্ষেত্রে সীমাবদ্ধ করবে (কোনও ডেটা স্থানান্তর নয়)। এই চার্জ-কেবল মোড অনর্থকৃত ব্যক্তিদের আপনার ডিভাইসে হ্যাকিং থেকে বাধা দেয় যদি আপনি এটি হারাতে পারেন। অবশ্যই, লোকেরা প্রতিদিন ৫২ বার তাদের ফোন চেক করে, সম্ভবত সম্ভবত এক ঘন্টা কেটে যায় না, তবে এটি চালু করতে কোনও ক্ষতি হয় না।

    সেটিংস> ফেস আইডি (টাচ আইডি) এবং পাসকোডের দিকে যান, আপনার পাসকোডটি প্রবেশ করুন এবং তারপরে ইউএসবি সীমাবদ্ধ মোডে টগল করুন।

    6. Prevent unathorized UBS connections from stealing your data

    আপনার ছোট বাচ্চারা না থাকলে যিনি অনিবার্যভাবে আপনার ফোনটি বহুবার আনলক করার চেষ্টা করবেন (যে লোকটিকে তার আইপ্যাড থেকে 25.5 মিলিয়ন মিনিটের জন্য লক আউট দিয়েছিলেন তা মনে রাখবেন?), দশটি ব্যর্থ হওয়ার পরে ডেটা মুছে ফেলার বিকল্পটি চালু করতে কোনও বুদ্ধিমানের ধারণা নেই? প্রচেষ্টা করা হয়েছে। এটি যদি আপনার ফোনটি চুরি হয়ে যায় তবে হ্যাক করার বর্বরোচিত প্রচেষ্টা থেকে এটি আপনার ডেটা সুরক্ষিত করবে। আপনার স্বয়ংক্রিয় ব্যাকআপ চালু আছে তা নিশ্চিত করার জন্য কেবল মনে রাখবেন (সেটিংস> অ্যাপল আইডি> আইক্লাউড> আইক্লাউড ব্যাকআপ এ যান এবং এতে টগল করুন)) আপনার ফোনটি যখন বিদ্যুৎ এবং ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকে তখন দিনে একবার ব্যাকআপ হবে।

    ইরেজ ডেটা চালু করতে, সেটিংস> ফেস আইডি (টাচ আইডি) এবং পাসকোড এ যান এবং মুছুন ডেটাতে টগল করুন।

    The post You Can Check Today i Phone 7 Privacy Settings-2019 appeared first on SPORTSA NEWS.



    from SPORTSA NEWS https://ift.tt/2Zr6gmZ
    Credit sportsanews
    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES