-->

কপিরাইট ফ্রি ছবির জন্যে সেরা ২০টি ওয়েবসাইট - Top 20 websites for copyright free images.

    কপিরাইট ফ্রি ছবির জন্যে সেরা ২০টি ওয়েবসাইট।Top 20 websites for copyright free images

    Top 20 websites for copyright free images.

    দ্রুত মানুষের মনোযোগ আকর্ষণের জন্য ছবি অনেক গুরুত্বপূর্ণ উপাদান। মানব মস্তিষ্ক টেক্সট এর থেকে ছবি ৬০ হাজার গুণ দ্রুত প্রসেস করতে পারে। অনলাইনে ছবি ডাউনলোড করার অনেক ওয়েবসাইট আছে কিন্তু সমস্যা হল এসব ছবি ব্যক্তিগত কিংবা কমার্শিয়াল উদ্দেশ্যে ব্যবহার করা যায় না। এসব ছবি ব্যবহার করার জন্য আপনাকে গুনতে হবে অনেক টাকা। আর টাকা না গুণে অনুমতি ছাড়া এসব ছবি ব্যবহার করলে পড়তে পারেন কপিরাইট মামলায়।ভয় পাবার কিছু নেই! এসব ওয়েবসাইট ছাড়া, অনলাইনে এমন অনেক ওয়েবসাইট আছে যারা সম্পূর্ণ ফ্রিতে ছবি ডাউনলোড এবং ব্যবহারের সুবিধা দিচ্ছে। এসব ছবি Creative Commons Licenses এর আওতাভুক্ত। তাই এসব ছবি আপনি বিনা অনুমতিতে কপি,এডিট, ব্যক্তিগত এমনকি কমার্শিয়াল কাজেও ব্যবহার করতে পারবেন। নিচে এরকম কপিরাইট ফ্রি ছবির সেরা ২০টি
    ওয়েবসাইট দেয়া হল: (১)Pixabay (২)Unsplash (৩)Pexels
    (৪)Picjumbo (৫)Shopify (৬)Morguefile (৭)Gratisography (৮)Reshot (৯)Freestocks(১০)Picography (১১) Lifeofpix (১২)Stocksnap (১৩)sorepublic (১৪)Stockvault (১৫)Rawpixel (১৬)Fancycrave (১৭)Pikwizard (১৮)Negativespace (১৯)Kaboompics (২০)Libreshot.
    ১)Pixabay https://pixabay.com/
    Pixabay তে আপনি প্রায় ৭৮ হাজারেরও বেশী ছবি, ভেক্টর এবং ইলাস্ট্রেশন পাবেন। এই ওয়েবসাইটটি বেশ সাজানো গোছানো। তাই আপনাকে পছন্দের ছবি পেতে খুব একটা কষ্ট করতে হবে না।
    ২)Unsplash https://unsplash.com/
    Unsplash এর প্রায় ৩ লক্ষ ছবির মধ্য থেকে আপনার পছন্দ মত ছবি খুব সহজেই বাছাই করে নিতে পারবেন। এখানে আপনি পাবেন হাই রেজুলেশনে সব ছবি। আর প্রতিদিনই এই ওয়েবসাইটে হাজার হাজার ছবি যোগ হচ্ছে।
    ৩)Pexels https://www.pexels.com/
    এই সাইটেও আপনি ফ্রিতে কোন রকম কপিরাইটের ঝামেলা ছাড়া, ছবি ডাউনলোড করতে পারবে। আপনি যদি ওয়েব ডিজাইনার কিংবা ব্লগার হয়ে থাকেন তবে এই সাইটটি আপনার জন্য উপযুক্ত।
    ৪)Picjumbo https://picjumbo.com/
    ২৪ বছর বয়সী একজন ফটোগ্রাফার যখন বিভিন্ন নামীদামী সাইটে তার ছবি আপলোড করার পর রিজেক্ট হচ্ছিল। তখন সে চিন্তা করলো নিজেই একটি স্টক ফটোর সাইট খোলার। পরবর্তীতে তিনিই খুলেন Picjumbo। বর্তমানে প্রতিদিন এই সাইটে নতুন নতুন হাই কোয়ালিটির ছবি আপলোড হচ্ছে।
    ৫)Burst Shopify https://burst.shopify.com/
    Burst উদ্যোক্তাদের জন্য ফ্রি স্টক ছবি প্রদান করে। কিছু ছবি ক্রিয়েটিভ কমন্স CC0 এর অধীনে লাইসেন্স প্রাপ্ত এবং অন্য গুলো Shopify এর নিজস্ব লাইসেন্সের অধীনে। আপনার যদি ই-কমার্স সাইটের জন্য কিংবা ব্যবসা সম্পর্কিত কোন ছবি প্রয়োজন হয় তবে এই সাইটটি আপনার জন্য উপযুক্ত।
    ৬)Morguefile https://morguefile.com/
    অন্যান্য ওয়েবসাইট থেকে এই সাইটটি কিছুটা ভিন্ন। এই সাইটে আপনি হয়তো প্রফেশনাল কোন ছবি পাবেন না। তবে দৈনন্দিন ব্যবহৃত অনেক ছবি এখানে পাবেন।
    ৭)Gratisography https://gratisography.com/
    প্রফেশনাল কাজে ব্যবহারের জন্য এখানে আপনি সব ধরনের ছবি পাবেন। এখানে মূলত প্রতি সপ্তাহে নতুন ছবি যোগ করা হয়। এই সাইটের সবগুলো ছবি তোলেন Ryan McGuire।
    ৮)Reshot https://www.reshot.com/
    হাতে তোলা ফ্রি স্টক ফটোর বিশাল লাইব্রেরি, যা আপনি অন্যত্র খুঁজে পাবেন না। ফ্রিল্যান্সারদের জন্য এই সাইটটি বেশ কাজের।
    ৯)Freestocks https://freestocks.org/
    এই সাইটেও আপনি মোটামুটি প্রায় সব ধরনের ছবি পাবেন।
    ১০)Picography https://picography.co/
    বিভিন্ন ফটোগ্রাফাররা তাদের তোলা ছবি এখানে সাবমিট করে থাকে। তাই আপনি এই সাইটে প্রবেশ করলে হতাশ হবে না।
    ১১)Lifeofpix https://www.lifeofpix.com/
    এই সাইটি তৈরি করেন LEEROY। এই সাইটে প্রতি সপ্তাহে নতুন ছবি যোগ হয়। আর এখানের সব গুলো ছবি আপনি কপিরাইট ফ্রি পাবেন।
    ১২)Stocksnap https://stocksnap.io/
    অসাধারণ কিছু ছবি ডাউনলোড এর জন্য Stocksnap হচ্ছে সেরাদের সেরা সাইট। এই সাইটে প্রতিদিন হাজার হাজার ছবি যোগ হচ্ছে। এই সাইটের ইউজার ইন্টারফেস খুবই সহজ। যার কারণে ছবি ডাউনলোড করতে আপনাকে একটুও কষ্ট করতে হবে না।
    ১৩)Isorepublic https://isorepublic.com/
    ছবি ডাউনলোড এর জন্য isorepublic দুর্দান্ত একটিওয়েবসাইট। হাই রেজুলেশনের এক বিশাল লাইব্রেরি isorepublic।
    ১৪)Stockvault https://www.stockvault.net/
    ফ্রি ছবি, ওয়ালপেপার এমনকি টেক্সচার ডাউনলোডের এক বিশাল লাইব্রেরি Stockvault সাইটি। এই সাইটে রয়েছে শক্তিশালী সার্চ ইঞ্জিন এবং ব্রাউজিং ক্যাটেগরি।
    ১৫)Rawpixel https://www.rawpixel.com/
    Rawpixel দাবি করে, তাদের সাইটে রয়েছে ছবির বৈচিত্র্য সংগ্রহ। অবশ্য তাদের দাবি মিথ্যা নয়। আপনি একবার এই সাইটে প্রবেশ করলে, অবাক হয়ে যাবেন তাদের সংগ্রহ দেখে।
    ১৬)Fancycrave https://fancycrave.com/
    অসাধারণ এবং সেরা কিছু ছবির কালেকশন রয়েছেএই সাইটটিতে। সাইটটিতে প্রতিদিন মাত্র ২টি ছবি সাবমিট করে। কারণ তারা সব চাইতে ভাল ছবিটি গ্রাহককে সরবরাহ করতে চায়।
    ১৭)Pikwizard https://pikwizard.com/
    বিশাল সংগ্রহের পাশাপাশি, Pikwizard একটি Design Wizard সরবরাহ করে। যা আপনাকে ডাউনলোড করার পূর্বে নিজের ইচ্ছা মত ছবিটি এডিট করার সুবিধা দিবে।
    ১৮)Negativespace https://negativespace.co/
    Negativespace প্রতি সপ্তাহে নতুন কপিরাইট ফ্রি ছবি আপলোড করে। দিন দিন এই সাইটের ছবির সংগ্রহ বৃদ্ধি পাচ্ছে।
    ১৯)Kaboompics https://kaboompics.com/
    পোল্যান্ডের ওয়েব ডিজাইনার ক্যারোলিনা এই অসাধারণ ওয়েবসাইটি তৈরি করে। তাই ওয়েব ডিজাইনারদের জন্য এই ওয়েবসাইট বেশ গুরুত্বপূর্ণ। অসাধারণ এবং ক্রিয়েটিভ ছবির বিশাল ভাণ্ডার এই সাইট।
    ২০)Libreshot https://libreshot.com/
    ফটোগ্রাফার এবং এসইও কনসালটেন্ট মার্টিন ভোরল এই সাইটি সমৃদ্ধ করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে। হাই রেজুলেশনের সম্পূর্ণ কপিরাইট ফ্রি ছবি পেতে এই সাইটটি আপনাকে বেশ সহযোগিতা করবে।
    তা আপনাদের এই পোস্টটি কেমন লাগলো এবং আপনারা কতটুকু উপকৃত হলেন? সেটা অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। তাহলে আমি উৎসাহিত হয়ে আরো এই ধরনের পোস্ট আপনাদের জন্য করার চেষ্টা করবো।


    credit https://www.facebook.com/sobuzbiplop.sobuz


    MR Laboratory Public Blog

    আমাদের এই ব্লগে আপনি ও  লিখতে পারবেন । এর জন্য আপনি আপনার লিখা আমাদেরকে ইমেইল করতে পারেন । অথবা আমাদের একজন সদস্য হয়ে ও পোস্ট করতে পারবেন । 

    আমাদের ওয়েবসাইট এর সদস্য হতে চাইলে ভিসিট করুন । 

    আপ্বনার লিখা অবস্যয় শিক্ষনীয় হতে হবে ।
    আমাদের ইমেইল ঠিকানা
    support@mrlaboratory.com


    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES