বিখ্যাত হ্যাকার - Famous hacker

বিখ্যাত হ্যাকার - Famous hacker 

Famous hacker

এই অধ্যায়ে, আমরা বিখ্যাত হ্যাকারদের একটি সংক্ষিপ্ত সংক্ষিপ্তসার এবং তারা কীভাবে বিখ্যাত হয়ে উঠবে।
জনাথন জেমস
জোনাথন জেমস ছিলেন একজন আমেরিকান হ্যাকার, যিনি প্রথম যুবককে মার্কিন যুক্তরাষ্ট্রে সাইবার ক্রাইমের জন্য জেলে পাঠিয়েছিলেন। ২008 সালে আত্মঘাতী বন্দুকযুদ্ধের আহত তিনি আত্মহত্যা করেছিলেন।
1999 সালে, 16 বছর বয়সে, তিনি নাসা সম্পর্কিত সার্ভারের পাসওয়ার্ড ভঙ্গ করে কয়েকটি কম্পিউটার অ্যাক্সেস অর্জন করেন এবং অন্যান্য সংবেদনশীল তথ্যের মধ্যে আন্তর্জাতিক স্পেস স্টেশনটির সোর্স কোড চুরি করেন।
ইয়ান মারফি
ইয়ান মারফি, ক্যাপ্টেন জ্যাপ নামেও পরিচিত, এক পর্যায়ে উচ্চ বিদ্যালয়ের ছাত্ররা তার জন্য কম্পিউটার সরঞ্জাম চুরি করছিলেন। ইয়ান স্বপ্রশাসিত "কখনও একটি অপরাধ দোষী সাব্যস্ত প্রথম হ্যাকার" হয়েছে।
1986 সালে তিনি এবং তার বেকার স্ত্রী কিছু ব্যবসা করার সিদ্ধান্ত নেওয়ার পরে মাস্টার হ্যাকার হিসাবে ইয়ানের ক্যারিয়ার তৈরি করেছিলেন।
তিনি কম্পিউটার এবং ইন্টারনেট জালিয়াতি একটি দীর্ঘ ইতিহাস আছে। তার প্রিয় গেমগুলির মধ্যে একটি হল ইমেল হেডারগুলি তৈরি করা এবং তৃতীয় পক্ষের হুমকি চিঠি পাঠানো।
কেভিন মিটনিক
কেভিন মিটনিক একটি কম্পিউটার সিকিউরিটি কনসালট্যান্ট এবং লেখক, যিনি তার ক্লায়েন্টদের কোম্পানিগুলিকে তাদের নিরাপত্তা শক্তি, দুর্বলতা এবং সম্ভাব্য ত্রুটিগুলি প্রকাশ করার জন্য অনুপ্রবেশ করেন।
তিনি হলেন প্রথম হ্যাকার যিনি তার ফেস এফবিআই "সর্বাধিক পছন্দসই" পোস্টারে অমরত্বপূর্ণ। তিনি পূর্বে মার্কিন যুক্তরাষ্ট্র ইতিহাসে সবচেয়ে চেয়েছিলেন কম্পিউটার অপরাধী ছিল।
1 99 70 সাল থেকে 1995 সালে তার সর্বশেষ গ্রেফতার হওয়া পর্যন্ত, তিনি দক্ষতার সাথে কর্পোরেট নিরাপত্তা রক্ষাকারী বাহিনীকে বাদ দিয়েছিলেন এবং সান মাইক্রোসিস্টেমস, ডিজিটাল যন্ত্রপাতি কর্পোরেশন, মটোরোলা, নেটকোম এবং নোকিয়ার মতো বেশ কিছু সুরক্ষিত সিস্টেমগুলিতে তার পথ খুঁজে পেয়েছিলেন।
মার্ক Abene
মার্ক আবেনে, তার ছদ্মনাম ফাইবার অপটিক দ্বারা বিশ্বজুড়ে পরিচিত, তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞ এবং উদ্যোক্তা। 1 9 80 ও 1990 এর দশকের প্রথম দিকে তিনি একটি হাই প্রোফাইল হ্যাকার ছিলেন। তিনি হ্যাকারদের মধ্যে প্রথম হ্যাকারদের মধ্যে একটি বিতর্কিত হাতিয়ার হিসাবে নৈতিক হ্যাকিংয়ের ইতিবাচক দক্ষতাগুলি বিতর্ক এবং প্রতিরক্ষা করার জন্য ছিলেন।
তার দক্ষতা অনুপ্রবেশ গবেষণা, সাইটে নিরাপত্তা মূল্যায়ন, নিরাপদ কোড রিভিউ, নিরাপত্তা নীতি পর্যালোচনা এবং প্রজন্ম, সিস্টেম এবং নেটওয়ার্ক আর্কিটেকচার, সিস্টেম প্রশাসন এবং নেটওয়ার্ক ব্যবস্থাপনা জুড়ে বিস্তৃত, অন্যদের মধ্যে ছড়িয়ে। তার ক্লায়েন্টদের মধ্যে আমেরিকান এক্সপ্রেস, ইউবিএস, ফার্স্ট ইউএসএ, আর্নস্ট অ্যান্ড ইয়ং, কেপএমজি এবং অন্যান্য রয়েছে।
জোহান হেলসিংউজ
জোহান হেলসিঙ্গিয়াস, জুলফ নামে পরিচিত, 1980 সালে তিনি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় বেনামী remailer, penet.fi নামক অপারেটর চালু শুরু করেন।
জোয়ান এছাড়াও প্রথম প্যান-ইউরোপীয় ইন্টারনেট পরিষেবা সরবরাহকারী ইউনেট ইন্টারন্যাশনালের জন্য পণ্য বিকাশের জন্য দায়ী ছিলেন।
বর্তমানে তিনি এ্যামস্টারডামের হ্যাকারস্পেস অ্যাসোসিয়েশন বোর্ড অফ টেকনোলজি ইনকগনিটা বোর্ডের একজন সদস্য এবং তার সাইবার জ্ঞান সহ বিশ্বব্যাপী যোগাযোগ সংস্থাগুলিকে সমর্থন করেন।
Linus Torvalds
Linus Torvalds সব সময় সেরা হ্যাকার এক হিসাবে পরিচিত হয়। তিনি লিনাক্স, জনপ্রিয় ইউনিক্স ভিত্তিক অপারেটিং সিস্টেম তৈরি করে খ্যাতি অর্জন করেন। লিনাক্স ওপেন সোর্স এবং হাজার হাজার ডেভেলপার তার কার্নেলে অবদান রেখেছে। যাইহোক, Torvalds স্ট্যান্ডার্ড লিনাক্স কার্নেলের মধ্যে নতুন কোডটি কীভাবে অন্তর্ভুক্ত করা হয়েছে তার উপর চূড়ান্ত কর্তৃত্ব রয়েছে। ২006 সালের হিসাবে, লিনাক্স কার্নেলের প্রায় দুই শতাংশ টরভাল্ডস নিজে লিখেছিলেন।
তিনি কেবল বিশ্বের সবচেয়ে ভাল অপারেটিং সিস্টেম তৈরি করে সহজ এবং মজা আছে। টরভাল্ডস স্টকহোম বিশ্ববিদ্যালয় এবং হেলসিঙ্কি বিশ্ববিদ্যালয় থেকে মাননীয় ডক্টরেট পেয়েছেন।
রবার্ট মরিস
মরসিস ওয়ার্মের নির্মাতা হিসেবে পরিচিত রবার্ট মরিস, ইন্টারনেটে প্রথম কম্পিউটারের কীট। কীট কম্পিউটারে ধীর গতির এবং তাদের আর ব্যবহারযোগ্য করার ক্ষমতা ছিল। এর ফলস্বরূপ, তাকে তিন বছরের প্রোবেশন, 400 ঘন্টার কমিউনিটি সার্ভিসের শাস্তি দেওয়া হয় এবং তাকে 10,500 ডলার জরিমানাও দিতে হয়েছিল।
মরিস বর্তমানে এমআইটি কম্পিউটার সায়েন্স এন্ড আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ল্যাবরেটরিতে একজন অধ্যাপক হিসেবে কাজ করছেন।
গ্যারি ম্যাককিনন
গ্যারি ম্যাককিনন একটি বিখ্যাত সিস্টেম প্রশাসক এবং হ্যাকার। তিনি বিখ্যাত "সর্বত্র বৃহত্তম সামরিক কম্পিউটার হ্যাক" অভিযুক্ত করা হয়। তিনি সফলভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের সেনা, বিমান বাহিনী, নৌবাহিনী এবং নাসা সিস্টেমগুলির নেটওয়ার্কগুলি হ্যাক করেছেন।
মিডিয়াতে তার বিবৃতিতে, তিনি প্রায়ই উল্লেখ করেছেন যে তার প্রেরণা শুধুমাত্র ইউএফও, অ্যান্টিগ্র্যাভিটি প্রযুক্তি এবং "মুক্ত শক্তির" দমনের প্রমাণ পাওয়া যা জনসাধারণের জন্য সম্ভাব্য উপকারী হতে পারে।
কেভিন পোলসেন
ডার্ক দান্তের নামেও পরিচিত কেভিন পোলসেন লস এঞ্জেলেস রেডিও স্টেশন কেআইআইএস-এফএম এর সব টেলিফোন লাইনকে গ্রহণ করে তার কুখ্যাততার জন্য বিখ্যাত হয়ে উঠেছিলেন এবং নিশ্চিত করেছিলেন যে তিনি 102 তম কলকাতা এবং পোর্শ 944 এস 2 এর পুরস্কার জিতেছেন।
পলসেনও এফবিআইয়ের উদ্দীপনা তুলে ধরেন, যখন তিনি তারের তথ্যগুলির জন্য ফেডারেল কম্পিউটারে হ্যাক করেছিলেন, যার জন্য তাকে পাঁচ বছরের কারাদণ্ড দিতে হয়েছিল। তিনি নিজেকে একজন সাংবাদিক হিসেবে পুনর্বিবেচনা করেছেন এবং এই ক্ষেত্রে নিজেকে নিজের জন্য একটি কুলুঙ্গি তৈরি করেছেন। vidmate
Next Post Previous Post
1 Comments

You cannot comment with a link / URL. If you need backlinks then you can guest post on our site with only 5$. Contact

  • Unknown
    Unknown October 15, 2021 at 8:35 AM

    The steps below explain how to use this shampoo effectively: Fortunately, passing a saliva test is easier than other drug tests since THC does not stick to the mouth lining for a long time. People can easily get through a swab or oral test unless encountered by a random unannounced test. On the other hand, if you are aware of an upcoming test, try to avoid ingesting any form of weed, especially eating it. It is widely believed that THC gets eliminated from your body in a day or two, but for heavy smokers it is recommended to be safe rather than sorry. It has a high rating and is ideal for use in conjunction with the Jerry G and Macujo Method. • The Macujo Method To Beat Hair Toxicology Test The Macujo method is hailed as the most promising and effective method for passing a hair follicle test and it can be completed in just one day. Visit: https://www.urineworld.com/

Add Comment
comment url