অভ্র তে F12 চেপে ভাষা পরিবর্তন করতে গেলে সমস্যা করে ? নিয়ে নিন সমাধান ।

    আমরা যারা কম্পিউটারে অভ্র সফটওয়্যার ব্যবহার করে বাংলা লেখালেখি করে থাকি তারা প্রায়ই হয়তো এই সমস্যাতে ভুগেছেন । সমস্যা টি হলো অভ্র কি বোর্ড অন করে বাংলা লিখতে লাগলে সব সময় হয় না নিচের টাস্কবারের কিবোর্ড লে আউট চলে আসে । ধরুন আপনি ইংরেজি লিখছেন এখন বাংলা লেখার জন্য অভ্র এর সেটিং থেকে বাংলা করে দিলেন টাইপিং করছেন কিন্তু ঠিক ভাবে লিখছে চাপেন একটা আসে আরেকটা বা ইংরেজি ই লেখা থাকে ।

    প্রথমে এই সমস্যা টি তে আমিও পড়েছিলাম যখন নতুন নতুন অভ্র তে বাংলা লেখা শুরু শুরু করি তো এই সমস্যা টি আমার বন্ধু ইকবাল কে বলার পর সমস্যা টি সমাধান করে দিয়েছিল । তাই হঠ্যাৎ মনে হলো এটা নিয়ে লেখা দরকার অনেকেই অভ্র কিবোর্ড ব্যবহার করে হয়তো তারা ও এই সমস্যা পরেছে সমস্যা খুঁজছে । আপনি ও যদি এমন সমস্যায় পরে থাকেন তাতে কোন সমস্যা নাই এই ট্রিক টি অনুসরণ করার পর এই ভাষা থেকে আরেক ভাষায় সুইচ করতে সুবিধা হবে ।

    আমরা জানি অভ্র তে F12 চাপলে এক ভাষা থেকে আরেক ভাষা শর্টকাটে সুইচ করা যায় তাই যারা অভ্র কি বোর্ড এর এই সমস্যা নিয়ে আছেন তাদের জন্য এই পোস্ট টি উপকারি হবে এর পর থেকে ভাষা পরিবর্তন করতে সমস্যা হবে না ।

    অভ্র কিবোর্ড সমস্যা সমাধানে যা করতে হবেঃ

    ১।প্রথমেAvro keyboard এর Setting থেকে Option তে যেতে হবে ।

    ২। তারপর নতুন একটি উইন্ডো পাবেন এখানে থেকে Local/Language অপশনে যাবেন ।

    ৩। উপরের স্ক্রিনশট ফলো করুন ১ নাম্বার চিহ্নিত জায়গা থেকে টিক মার্ক উঠিয়ে দিন এবং Apply দিয়ে OK তে ক্লিক করুন । কাজ শেষ তাহলে এরপর থেকে আর কোন সমস্যা হবে না ভাষা পরিবর্তন করতে ।

    আশা করি পোস্ট টি আপনাদের উপকারে আসছে , যদি পোস্ট ভালো লাগে অবশ্যই আপনাদের বন্ধু সাথে শেয়ার করবেন এবং অভ্র নিয়ে অন্য কোন সমস্যা থাকলে কমেন্ট করে জানাতে পারেন । আপনাদের মতামত নেওয়ার সুবিধা করা জন্য ফেসবুক কমেন্ট সিস্টেম করা আছে যার মাধ্যমে আমাদের সাইটে কোন রকম সাইন আপ করা ছাড়াই কমেন্ট করে আপনার মতামত দিতে পারবেন ।

    ধন্যবাদ

    আরো পড়ুনঃ

    প্লে স্টোরে অফিশিয়াল ভাবে চলে আসল PUBG Mobile Lite বিস্তারিত জানুন ।

    কম্পিউটারে সফটওয়্যার ছাড়া ফ্রি ভিপিএন ব্যবহার করার নিয়ম । [ Free VPN without software ]

    সফটওয়্যার ছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ফাইল হাইড করার ট্রিক।

    হ্যাকিং প্রতিরোধে কিভাবে জিমেইল অ্যাকাউন্টে টু স্টেপ ভেরিফিকেশন সেটআপ করবেন।

    বিটকয়েন ওয়ালেট কি ? কিভাবে একটি বিটকয়েন ওয়ালেট অ্যাকাউন্ট খুলবেন ।

    The post অভ্র তে F12 চেপে ভাষা পরিবর্তন করতে গেলে সমস্যা করে ? নিয়ে নিন সমাধান । appeared first on NanoBlog.



    from NanoBlog https://ift.tt/2yjikeX
    via Nano Blog
    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES