কিভাবে একটা ফেসবুক প্রোফাইল কে ফেসবুক পেজে কনভার্ট করবেন? Convert facebook profile to page 2019

আসসালামু আলাইকুম বন্ধুরা আসা করি সকলেই ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

facebook_page

আজকে আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে একটা ফেসবুক প্রোফাইল কে খুব সহজেই ফেসবুক পেজে কনভার্ট (Convert)  করবেন। প্রথমে এর কিছু কার্যকারিতা  ও ক্ষতি সমূহ নিয়ে আলোচনা করব।


এর কার্যকারিতা সমূহ

আপনার ফেজবুক আইডিতে যত ফ্রেন্ড থাকবে পেইজে রুপান্তরের পর তত লাইক থাকবে। ফলে সহজেই একটা পেজে অনেক লাইক পেলেন। কেননা নতুন একটা পেইজ খুলে লাইক পাওয়য়া সহজ নয়। তবে এখানে একটা কথা বলে রাখা ভালো কিছু ক্ষেত্র লাইক কমও পড়তে পারে। ধরুন আপনার ফ্রেন্ড ৫০০০ But লাইক পড়লো মাত্র ৪০০০+ !  এরকমটা আমার ক্ষেত্রে হয়েছে । যেমন আমার ফ্রেন্ড ছিল ৫০০০ পেজে কনভার্ট করার পরে হলো ৪৯০০+.


ক্ষতি সমূহ

যেমন সব ডাটা মুছে যেতে পারে। পুনারায় আর ব্যাক করা সম্ভব না তাহলে নিজেই চিন্তা করে ভেবে দেখুন কি করবেন। যারা তারপরে ও Upgrade করতে চান তারা নিচের নিয়ম মেনে কাজ করুন। আপনার যদি একের অধিক ফেসবুক প্রোফাইল থাকে এবং আপনি যদি চান যে একটা প্রোফাইল রেখে অন্যটি পেজে কনভার্ট করবেন তাহলে এ টিউন টি আপনার জন্য। আপনি চাইলে আপনার ব্যাবসা বা অন্য কোন কিছুর নামেও করতে পারেন। এক্ষেত্রে ঐ প্রোফাইল এর সকল ফ্রেন্ড তখন ঐ পেজের ফ্যান এ কনভার্ট হয়ে যাবে।

এখন কাজের কথায় আসি। প্রথমে যে প্রোফাইল টি কনভার্ট (Convert) করবেন সেটিতে লগিন করুন। তবে একটা কথা মাথাই রাখবেন আর সেটি হল যে নামে পেজটি করবেন তার আগে অবশ্যই প্রোফাইল এর নাম ঐ নামে করে রাখবেন কারন পেজে কনভার্ট করার সময় আপনার প্রোফাইল যে নামে থাকবে সেই নামেই পেজ এর নাম হবে সেটি পরিবর্তন করতে পারবেন না। যেমন, ধরুন আপনার আইডির নাম "মো শামীম হোসেন" আপনার পেজটার নামও হবে "মো শামীম হোসেন" এবং আপনার আইডির profile & cover photo হবে আপনার পেজের profile & cover photo. তবে আপনি চাইলে আপনার আইডির সব ছবি আপনার পেজে ট্রান্সফার করতে পারবেন ।

আপনার প্রোফাইল এর নাম পরিবর্তন করার সময় সতর্কতার সাতে করবেন, কারন একবার নাম পরিবর্তন করলে ৬০ দিনের আগে আর সহজেই পরিবর্তন করতে পারবেন না। তবে যদি প্রোফাইল এর ফ্রেন্ড সংখ্যা ১৫০-২০০ এই রকম থাকে তাহলে পেজে কনভার্ট করার পরেও পেজের নাম পরিবর্তন করতে পারবেন।


কিভাবে কনভার্ট করবেন? (Convert facebook profile to page 2019)👇

এখন আপনার যেই আইডি পেজে কনভার্ট করবেন ঐ প্রোফাইলটি মোবাইলে ক্রোম ব্রাউজারে সেটা log in করুন। ক্রোম ব্রাউজার অবশ্যই Desktop version করে নিবেন।   এবার log in করা অবস্থায়  মোবাইলের ক্রোম ব্রাউজারের মাধ্যমে নিচের লিঙ্কে যান👇

https://web.facebook.com/pages/create/migrate

এরপর যে কোন একটা ক্যাটেগরি সিলেক্ট করুন।

এখানে ক্যাটেগরি সিলেক্ট করার পর Get Started বাটন এ ক্লিক করুন।


দেখুন একটা অপশন আছে " Choose friends to like your page" এবার অপশনটিতে ক্লিক করে All friends সিলেক্ট করুন।


এবার কিছু সময় অপেক্ষা করুন,  কারন লাইকগুলো যোগ হতে কিছু নিবে।

ব্যাস তৈরি হয়ে গেলো আপনার ফেজবুক পেজ।

আপনি চাইলে এই প্রোফাইল এর ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করে এই পেজ ম্যানেজমেন্ট করতে পারেন অথবা Setting>Page Roles এ গিয়ে আপনি যাকে অ্যাডমিন বানাতে চান তার ইমেইল অ্যাড করে নিন এবং তার অ্যাক্সেস যেন Admin হয়।

সুতরাং, এখন থেকে আপনি এই পেজকে যে প্রোফাইল কে অ্যাক্সেস দিবেন সেখান থেকে ম্যানেজ করতে করতে পারবেন। সবাই ভাল থাকবেন আল্লা হাফেজ।



from TuneRound.Com - Know for sharing | Bangladeshi community. https://ift.tt/2YdeZhc
via Tuneround
Next Post Previous Post
No Comment

You cannot comment with a link / URL. If you need backlinks then you can guest post on our site with only 5$. Contact

Add Comment
comment url