আপনার ব্লগে গুগল অ্যাডসেন্স কীভাবে যুক্ত করবেন ? - How to add Google AdSense to your blog?

আজ, আমরা আপনাকে কীভাবে আপনার ব্লগে গুগল অ্যাডসেন্স যুক্ত করতে হবে তা বলব এখনও অবধি, আমরা আপনাকে জানিয়েছিলাম কীভাবে অ্যাডসেন্সে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হয় এবং কীভাবে অর্থ উপার্জন করতে হয়, তবে আপনি এটিও জানেন যে আমরা যদি এটি ব্লগে যুক্ত করতে চাই তবে আমরা তার ভিতরে বিজ্ঞাপনগুলি রাখতে পারি, তাই আমরা আপনাকে আজই বলব। আপনার ব্লগে অ্যাডসেন্স কীভাবে যুক্ত করবেন এবং কোন সময় সঠিক তা আপনি আপনার ব্লগে কোনও অ্যাডসেন্স অ্যাকাউন্টে যুক্ত করতে পারবেন তাও আপনাকে জানান।

আপনি যদি এই সম্পর্কে সমস্ত বিবরণ জানতে চান তবে আপনাকে আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়তে হবে, যা আপনাকে আপনার ব্লগে অ্যাডসেন্স কীভাবে যুক্ত করতে হবে তা বলবে।







ব্লগার এসইও ট্রিক গুগলের ফাস্টপেজে আনুন আপনার ব্লগ সাইট পার্ট ২

কোন আকারের বিজ্ঞাপনগুলি ব্লগে প্রদর্শিত হয়




প্রথমত, বিজ্ঞাপনগুলিতে আপনার আকারটি কীভাবে প্রয়োগ করা উচিত কারণ কখনও কখনও কয়েক জন লোক বলে যে আমরা অ্যাডসেন্স থেকে খুব অল্প অর্থ পাই, তারপরে আপনার যুক্তির আকারটি খুব বড় হওয়ার কিছু কারণ রয়েছে বা এটি খুব ছোট এবং যথাযথভাবে, এটির কোনও কারণ নেই এবং এর কয়েকটি কারণ রয়েছে, তারপরে আমরা আপনাকে বিস্তারিতভাবে এর সাথে বলি: -



বিজ্ঞাপন লিঙ্ক: 200/90


ব্লগারের জন্য বিজ্ঞাপনের এই আকারটি একেবারে নিখুঁত, কারণ যদি কেউ মোবাইলে ব্লগারটিও খোলেন তবে এর আকারটি একেবারে নিখুঁত দেখাবে।

ব্যানার: 600/300

অনেক সময় আপনি খেয়াল করে থাকতে পারেন যে কোনও ব্যানার বিজ্ঞাপনগুলি ব্লগারের সাইডবারে উপস্থিত হয়, তারপরে আপনার ব্যানার বিজ্ঞাপনগুলির প্রয়োজন যার জন্য এই আকারটি আপনার অ্যাডের জন্য একেবারে নিখুঁত, যাতে আপনার অ্যাডটি খুব ভাল দেখায়।


Hrisponsive





এটি সেরা আকার, কারণ আমরা এটি ব্লগ, পোস্ট, উইজেট, সাইডবার, পৃষ্ঠাগুলিতেও প্রয়োগ করতে পারি, এটি মোবাইল, ডেস্কটপ এবং ট্যাবলেটের স্ক্রিন অনুযায়ী সামঞ্জস্য হয়।এইভাবে আপনার বিজ্ঞাপনগুলি দুর্দান্ত এবং সেরা প্রদর্শিত হবে



ব্লগে অ্যাডসেন্স অ্যাড করবেন কীভাবে?

আপনি যখনই ব্লগে বিজ্ঞাপন রাখেন তখন মনে রাখবেন যে 5 টি বিজ্ঞাপন কেবলমাত্র ব্লগের মধ্যে রাখা যেতে পারে যদি আপনি এর চেয়ে বেশি প্রয়োগ করার চেষ্টা করেন তবে আপনি ব্লকও করতে পারেন। এখন এটি ব্লগে অ্যাডসেন্স বিজ্ঞাপন প্রয়োগ করার পদ্ধতিতে আসে।


সাইডবারে বিজ্ঞাপন



ঠিক যেমনটি আমরা আপনাকে উপরে বলেছি যে আপনি এতে 600/300 সংযোজন রাখতে পারেন যা ডেস্কটপের মতো দেখতে ঠিক মনে হবে এবং মনে রাখবেন যে আপনি এর মধ্যে দুটি বিজ্ঞাপন রাখতে পারেন।


উইজেটে বিজ্ঞাপন





প্রথমত আপনাকে ব্লগার.কম এ যেতে হবে এবং এর ভিতরে আপনাকে যে কোনও ব্লগ রাখতে হবে তার ড্যাশবোর্ডে যেতে হবে, তারপরে আপনি যেখানে বিজ্ঞাপন রাখতে চান সেখানে একটি উইজেট যুক্ত করুন ক্লিক করুন।এখন আপনি সরল এইচটিএমএল বা জাভাস্ক্রিপ্টে ক্লিক করতে পারেন এবং বিজ্ঞাপনগুলিতে বিজ্ঞাপনের পেস্ট ক্লিক করুন।



পোস্টে বিজ্ঞাপন




ঠিক যেমনটি আমরা আপনাকে উপরে বলেছিলাম যে আমরা এতে 5 টি বিজ্ঞাপন প্রদর্শন করতে পারি তবে আপনি যদি প্রথমবার করছেন তবে 2-3 টি সন্নিবেশ করান কারণ এটি এমন হওয়া উচিত নয় যে প্রথম ধারণাটি ভুল হয়, তবে আপনি যখন খুব ভাল প্রতিক্রিয়া পান সুতরাং আপনি আপনার বিজ্ঞাপনগুলি বাড়াতে পারেন তবে এটি 5 বা 6 পর্যন্তও বাড়তে পারে।

Cotrchlusion



এইভাবে আমরা সহজেই অ্যাডসেন্সের ভিতরে বিজ্ঞাপনগুলি রাখতে পারি এবং ঘরে বসে প্রচুর অর্থোপার্জন করতে পারি। আমরা আশা করি আপনি এই পোস্টটি বুঝতে পেরেছেন তবে আপনার যদি এখনও কিছু সন্দেহ থাকে তবে আমরা মন্তব্য করে জিজ্ঞাসা করতে পারি।

from Priya Amar https://ift.tt/2Yr8UZC
via Priyaamar
Next Post Previous Post
No Comment

You cannot comment with a link / URL. If you need backlinks then you can guest post on our site with only 5$. Contact

Add Comment
comment url