Home

ফেসবুক স্পামিং করার নিয়ম→ 2 Spamming in Facebook

ফেসবুক স্পামিং করার নিয়ম→

(১) একজন ফেবু স্পামার এর অনেকগুলা ফেবু আইডি থাকতে হয়ে যেগুলা হতে তিনি রিপোর্ট করবেন; তবে সেসব আইডির এবাউটে ইনফো আপডেট থাকা উচিত।
(২) সাধারনত স্পামিং আইডিগুলা ফিমেইল হলে ভালো হয়(কারনটা পরের পয়েন্টে ক্লিয়ার হবে)।
(৩) ফেসবুক আইডি ডিজেবল স্বয়ং মার্ক জুকারবার্গ করেন না বরং ফেবু সিস্টেমই ঐ মার্কড(রিপোর্টেড) আইডি এনালাইসিস তাই ্ ঐ সিস্টেমকেই বোকা বানিয়ে আপনাকে বাজিমাত করতে হবে।
(৪)ফেসবুক আইডিতে মূলত কতো সংখ্যাতে রিপোর্ট হলে এটা বিবেচনা করা হয়না বরং রিপোর্ট কতোটুকু অ্যাপ্রোপ্রিয়েট এটা মুখ্য তাই প্রয়োজনে রিপোর্ট করতে আইডির ভার্নাবিলিটি(দূর্বল দিক) খুজতে হবে কিংবা প্রয়োজনে তা কাস্টমাইজ করতে হবে। তবে অধিক সংখ্যক রিপোর্ট হলে সেটা বেশ জোড়ালো হয় (এক্ষেত্রে গ্রুপ গ্যাং রিপোর্টে কাজটা সহজ)।
(৫) মিচ্যুয়াল কিংবা ২ স্টেপ মিচ্যুয়াল রিপোর্ট ভালো কার্যকর তাই কোন আইডিতে রিপোর্ট করতে তাতে ফ্রেন্ড হওয়ার চেষ্টা করুন, সুচ হয়ে ঢুকবেন আর ফাল দিয়ে বেরুবেন.ইটস কিলিং স্পাইয়িং ম্যান!
(৬) কোন আইডিতে যদি সিঙ্গেল নাম, উইয়ার্ড নাম, বিশেষ ক্যারেকটার হরফ, কিংবা এবাউট ইনফো অধিকাংশ অপূর্ন থাকে সেগুলিই ভার্নাবল আইডি। এছাড়াও আইডিতে যদি অটোলাইক ইত্যাদি নেওয়া হয় কিংবা আইডির নাম যদি ফেমাস কারো সাথে হুবহু মিলে যায় এবং ইনফোতেও মিল থাকে(মোদ্দাকথা কোন সেলিব্রেটি আইডির ক্লোন আইডি হয়) তবে সেগুলিও অন্যতম ভার্নাবল আইডি হিসেবে পরিগণিত হয়।
(৭) সিঙ্গেল নামের আইডির ক্ষেত্রে (বিশেষত ইন্দোনেশিয়ান ইউজার না হলে) তাতে ফেইক নেম এবং ফেইক আইডি ইস্যুতে রিপোর্ট করুন। এছাড়াও সকল রিপোর্ট করার শেষে আরেকটা close this account ইস্যুতে রিপোর্ট করবেন।
(৮) ফ্রেন্ডলিস্টে কোন ছেলের আইডিতে স্পামিং করতে একটি ফিমেল আইডি হতে সেক্সুয়াল হ্যারেজমেন্ট ইস্যুতে রিপোর্ট করা যেতে পারে ; এক্ষেত্র চ্যাটিং করতে তাকে এমন ওয়ার্ড বা শব্দ বলতে ইনফ্লুয়েঞ্জ করুন যা ফেবু ওয়ার্ড ডিকশোনারী এর পরিপন্থী যেমন বিভিন্ন এক্সাইটমেন্ট সেক্সুয়াল ওয়ার্ড
(৯) কেউ আপনাকে বাজে কথা বললে আপনি This person is annoying me ইস্যুতে রিপোর্ট করুন।
(১০) প্রোফাইল পিক এডিট করা হলে তার প্রোপিকেই রিপোর্ট করুন। আবার আপছা ফটো, ন্যুড ফটো কিংবা মানুষের ফটো না হয়ে বিভিন্ন বস্তু/ফুল ইত্যাদি নন-হিউমেটিক ফটো যদি প্রোপিক হয় তবে তাতে রিপোর্ট করতে পারেন।
(১১) ধর্মীয় বিষয়ে উষ্কানীমূলক টিউন কিংবা কাউকে হ্যারেজ করা হয়েছে এমন টিউনেও ইস্যু মতোন রিপোর্ট করতে পারেন।
(১২) ফেসবুকে আপনার নাম যদি sarmin sila হয় তবে আপনি ভিক্টিমকে যদি তার নিক নেম sila/sarmin করাতে পারেন তবে আপনার আইডি হতে প্রিটেন্ডিং রিপোর্ট কাজে দিবে।
(১৩) আপনার আইডির ক্লোন তথা ফেইক আইডি খোলা হলে আপনার আইডি/আপনার মিচ্যুয়াল ফ্রেন্ডদের তাতে প্রিটেন্ডিং (আপনার ক্ষেত্রে ইস্যু হবে me আর আপনার ফ্রেন্ডরা করবে someone ইস্যুতে) রিপোর্ট করবেন।
(১৪) কারো নাম যদি হবহু কোন সেলিব্রেটি আইডি/ তার প্রোফাইল ইনফোর সাথে মিলে যায় তবে তাতে প্রিটেন্ডিং রিপোর্ট হবে celebrity ইস্যুতে।
(১৫) বাংলা নামের আইডিগুলাতে Fake/Name ইস্যুতে রিপোর্ট করতে পারেন।
(১৬) আপনি আপনার সুইসাইড আইডি(সাধারনত যেসব আইডি হতে রিপোর্ট করা হয়) হতে ভিক্টিম আইডিতে অটো স্পামিং করে(যেমনি কাস্টম অটো ফলোয়ার/অটো লাইক) ইত্যাদি করে তারপর রিপোর্ট করতে পারেন।
(১৭) সেল্ফ ড্রামা করে আপনি বিভিন্ন গ্রুপে ভিক্টিমের আইডি লিংক বলতে পারেন "আমি একজন রিকোভার মাস্টার; পারলে আমার এই আইডি রিপোর্ট করে ডিজেবল করে দেখা তো" এই জাতীয় প্ররচনামূলক টিউন হতে পাবলিক পটেনশিয়াল এনার্জিটিক রিপোর্ট পেতে পারেন।
(১৮) আপনি বিভিন্ন লিংক হতে ভিক্টিমের সাথে এমন বিহ্যাভ করুন যেন তিনি আপনাকে ব্লক দেয় তাহলে একসময় যখন তাহার ব্লক লিস্ট ২০০/২৫০ ছাড়াবে তখন অটোমেটকালি তার আইডি ভেরিফিকেশনে পড়বে।
(১৯) কোন গ্রুপ ব্যান করতে আপনি বিভিন্ন ফেইক আইডি হতে তাতে বাজে বাজে টিউন করুন; অতঃপর ভিন্ন আইডি হতে তাতে রিপোর্ট করুন; এইভাবেই স্পামারেরা সেল্ফ ড্রামা করে গ্রুপ ভ্যানিশ করে থাকে।
(২০) আপনি ভিক্টিমকে এমন কিছু ব্যানড লিংক দিতে পারেন যাতে তিনি তা টিউন /টিউমেন্ট করতে প্ররোচিত হয় তাহলে তৎক্ষনাত তার আইডি টেম্পরারী ডিজেবল হবে।
(২১) বার্থডে চেঞ্চ/নেম চেঞ্জ এমন আইডিতে রিপোর্ট বেশ কার্যকর হতে পারে।
(২২)এমন একটি এনড্রোয়েড সফটওয়্যর আছে iamspammer যেটাতে ভিক্টিম লগইন করলে তার আইডি ডিজেবল হতে বাধ্য; আমি এটি পাবলিক এক্সপোজ করছি না কেননা এটা আমার তৈরী তবে কেউ বিপদে পরুক তা চাই না..

ভালো লাগলে আমাদের ওয়েবসাইট এ ভিসিট করতে পারেন MR Laboratory


MR Laboratory Public Blog

আমাদের এই ব্লগে আপনি ও  লিখতে পারবেন । এর জন্য আপনি আপনার লিখা আমাদেরকে ইমেইল করতে পারেন । অথবা আমাদের একজন সদস্য হয়ে ও পোস্ট করতে পারবেন । 

আমাদের ওয়েবসাইট এর সদস্য হতে চাইলে ভিসিট করুন । 

আপ্বনার লিখা অবস্যয় শিক্ষনীয় হতে হবে ।
আমাদের ইমেইল ঠিকানা
support@mrlaboratory.com


Share This

0 Response to "ফেসবুক স্পামিং করার নিয়ম→ 2 Spamming in Facebook"

Post a Comment

এই পোষ্ট টি কেমন লেগেছে আপনার মুল্যবান মতামত লিখুন ।

Popular Posts