-->

আসছে ফেসবুকের নতুন টাকা!! জেনে নিন সম্পুর্ণ তথ্য | Facebook Libra

    facebook libra, facebook libra coin, facebook calibra, facebook libra cryptocarency, facebook libra project, facebook libra wallet, facebook libra bangladesh, facebook libra bangla Turorial
    Facebook Libra Coin
    আসসালামুআলাইকুম বন্ধুরা, জনসাধারণের কথা চিন্তা করে ফেসবুক দিন দিন মানুষের জন্য অনেক গুলো সার্ভিস চালু করতেছে। কিছুদিন আগে ফেসবুকের পক্ষ থেকে ফেসবুকের নতুন ভার্চুয়াল মুদ্রা/টাকার কথা অফিশিয়ালি জানানো হয়েছে। ফেসবুকের এই নতুন টাকার নাম দেওয়া হয়েছে Facebook Libra। এটি মূলত একটি ক্রিপ্টোকারেন্সি। তাহলে চলুন আগে জেনে আসি ক্রিপ্টোকারেন্সি কি এবং এটি কিভাবে কাজ করে...

    ক্রিপ্টোকারেন্সি কি এবং এটি কিভাবে কাজ করে

    ক্রিপ্টোকারেন্সি হলো একটি ভার্চুয়াল মুদ্রা/টাকা, যা আপনি নিজের হাতে ধরতে পারবেন না। তবে এই ভার্চুয়াল টাকা দিয়ে আপনি অনলাইনে যত কাজ রয়েছে সবগুলো কাজ করতে। আবার আপনি ক্রিপ্টোকারেন্সি ভাঙিয়ে আপনার দেশের টাকায় রূপান্তর করতে পারবেন। 
    ক্রিপ্টোকারেন্সি হলো একটি ভার্চুয়াল কয়েন, যার একটি মূল্য নির্ধারণ করা হয়। ওই মূল্য অনুযায়ী অনলাইনে এই ক্রিপ্টোকারেন্সি গুলো লেনদেন করা হয়। তবে বেশিরভাগ সময় ক্রিপ্টোকারেন্সি এর রেট ডলারে হিসাব করা হয়।

    Facebook Libra কিভাবে কাজ করবে এবং এতে আমাদের কি লাভ??

    একটি ক্রিপ্টোকারেন্সি যেভাবে কাজ করে Facebook Libra ঠিক সেভাবেই কাজ করবে। এই কয়েনকে আপনারা ভাঙিয়ে আপনাদের ব্যাংকে টাকায় রূপান্তর করে নিতে পারবেন।
    Facebook Libra থেকে আমাদের অনেক লাভ হবে। যারা অনলাইনে কাজ করেন তারা সবাই পেপাল এর সাথে পরিচিত। পেপাল ও হলো একটি ভার্চুয়াল মুদ্রা, যেটির মাধ্যমে ফ্রিল্যান্সাররা তাদের উপার্জন করা টাকা তাদের নিকটস্থ ব্যাংকে নিয়ে আসতে পারে। কিন্তু পেপাল বিশ্বের সব দেশে না থাকার কারণে বেশিরভাগ দেশের ফ্রিল্যান্সাররা পেপাল ব্যবহার করতে পারে না। যদি Facebook Libra চালু হয় সেক্ষেত্রে ফেসবুক তাদের এই সেবা পুরো পৃথিবীতে ছড়িয়ে দেবে যার ফলে ফ্রিল্যান্সাররা তাদের উপার্জন করা টাকা খুব সহজেই তাদের নিকটস্থ ব্যাংক একাউন্টে নিয়ে আসতে পারবে। এতে করে আমাদের দেশ সহ বিশ্বের প্রায় সব দেশের ফ্রিল্যান্সার এবং অনলাইনে টাকা লেনদেনের জন্য অনেক ভালো হবে। এছাড়া Facebook তাদের এই টাকার/মুদ্রার জন্য একটি কোম্পানি ও তৈরী করেছে, যার নাম দেওয়া হয়েছে Facebook CaLibra। আমরা জানি যে Facebook এ দিন দিন কত তথ্য Hack হচ্ছে, তাই Facebook এর এই মুদ্রায় কতটা নিরাপত্তা থাকবে তা চিন্তার বিষয়। তবে Facebook থেকে এই মুদ্রায় সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার কথা বলা হয়েছে।

    Facebook Libra কখন চালু হবে এবং আমাদের দেশে কবে আসবে??

    ফেসবুক তাদের এই ভার্চুয়াল মুদ্রা 2020 সালে চালু করবে। তবে প্রথমে ফেসবুক তাদের এই মুদ্রা উন্নত দেশগুলোতে চালু করবে তারপরে আস্তে আস্তে ফেসবুক তাদের এই মুদ্রা পুরো পৃথিবীতে ছড়িয়ে দিবে। তাই বলা যাচ্ছে আমাদের দেশে Facebook Libra আসতে আসতে একটু সময় লাগবে।


    বন্ধুরা আশা করি আজকের পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে। Facebook Libra সম্পর্কে আপনাদের যদি আর কোন প্রশ্ন থাকে সে ক্ষেত্রে কমেন্ট বক্সে কমেন্ট করুন, আর যদি পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

    Tags
    facebook libra, facebook libra coin, facebook calibra, facebook libra cryptocarency, facebook libra project, facebook libra wallet, facebook libra bangladesh, facebook libra bangla Turorial


    from Ghaner Alo https://ift.tt/31ZWElW
    via Ghaner Alo
    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES