মোবাইল ফোনের ক্ষতিকর প্রভাব ||মোবাইল টাওয়ারের ক্ষতিকর দিক

    বিশ্বজুড়ে বিজ্ঞানীরা এই সেল ফোন ব্যবহার করে এখনও হৃদরোগ হয়ে গেছে যে বিতর্ক, বিজ্ঞান ও প্রযুক্তি Charotar বিশ্ববিদ্যালয় (Chartusat) বিজ্ঞানীরা যে মোবাইল দ্বারা পরিচালিত একটি নতুন গবেষণা প্রকাশিত ফোন এছাড়াও চোখ প্রভাবিত।

    বিজ্ঞানীরা, যারা পাস পারে রেটিনা, কর্নিয়া এবং মোবাইল মানুষের চোখের উপর ইলেক্ট্রোম্যাগনেটিক তরঙ্গ প্রভাব চর্চিত হয়েছে ব্যবহার ছানি লেন্স সঙ্গে চোখের অন্যান্য চাক্ষুষ সিস্টেম প্রভাবিত করার বলছেন।



    Charsset নেতৃস্থানীয় অধ্যাপক বেদ বিয়াস দ্বিবেদী ECE ডিপার্টমেন্ট বলেন, "আমরা সমুদ্রের মধ্যে ইলেক্ট্রোম্যাগনেটিক সংকেত এবং লক্ষণ শত শত প্রতি মুহূর্তে মানুষের শরীরের হত্যা করা হয়। এটা আমাদের সব শরীরের অংশ প্রভাবিত হয়, কিন্তু ওনার তো লাগছে "প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন, ইপ কোস্টা এবং লেকচারার, ধরারা প্যাটেল, গণিত মডেলের ভিত্তিতে গবেষণা করেন।

    "বেতার সংকেত তরঙ্গদৈর্ঘ্য (যা আনুমানিক 2 2.5 সেমি হয়) মোবাইল ফোন এবং অন্যান্য বেতার টার্মিনাল জন্য ব্যবহৃত মানুষের চোখ দ্বারা গৃহীত হয়। ধ্রুবক (চক্ষু টিস্যু শোষণ ক্ষমতা) রাখা ঐক্য প্রায় 70 হয় এটি আরো (50 এর উপরে)। এর মানে হল যে চোখের খুব দ্রুত ইলেক্ট্রোম্যাগনেটিক শক্তি শোষণ করতে পারে, "দ্বিবেদী ব্যাখ্যা করেন।


    গবেষণার সময়, মোবাইল ফোনের মতো মোবাইল টার্মিনালগুলি দ্বারা উত্পন্ন ইলেক্ট্রোম্যাগনেটিক রেডিও ফ্রিকোয়েন্সি এলাকার কারণে বিজ্ঞানীরা বিশেষ শোষণ হার (এসএআর) এবং চোখগুলিতে সর্বাধিক তাপমাত্রা বৃদ্ধি করে। এসএআর এবং তাপমাত্রা বৃদ্ধি চোখের ও রেডিও ফ্রিকোয়েন্সি ট্রান্সসিভার (মোবাইল ফোন) এবং দৃষ্টিশক্তি এবং ক্ষুদ্রতম স্বাভাবিক পথের মধ্যকার দূরত্বের উপর নির্ভর করে।

    দ্বিবেদী বলেন, "সমস্যাটি নয় যে চোখ শক্তিকে শোষণ করে, কিন্তু চোখ দ্বারা শোষিত তাপ শরীরের মধ্যে ছড়িয়ে বা বিকৃত হয় না।" দ্বিবেদী বলেন যে মোবাইল ফোনের দীর্ঘমেয়াদী ব্যবহারটি মানুষের চোখে একটি অংশ, যেমন রেটিনা, স্লেলে, লেন্স, কর্নিয়া এবং হাস্যরসের গ্লাস।



    এই বিজ্ঞানীগণও সুপারিশ করেছেন যে যতক্ষন সম্ভব সম্ভব মোবাইল হ্যান্ডসেটটি রাখা সম্ভব। "এটা অগত্যা এটি আরো অনেক কিছু ব্যবহার করতে হবে না। এটা কি একটি ব্যবহারকারী গ্রামাঞ্চলের বা গাড়িতে মোবাইল ব্যবহার করা আবশ্যক যেখানে সেল ফোন আরো ক্ষমতা এবং এসএআর মান দশ বা একশ বার স্বাভাবিকের তুলনায় আরো হতে পারে। " বিজ্ঞানীদের এই গ্রুপটি হাসপাতালের সহযোগিতায় সরকারের সাথে যোগাযোগ করার পরিকল্পনা করছে, যাতে মানুষের দৃষ্টিভঙ্গির মানব ফোনের গবেষণার জন্য মানুষের পরীক্ষা করার জন্য লাইসেন্স পাওয়া যায়।

    ফেসবুকে আমি


    from priya amar.Blogspot.com | Largest and Most Popular Bangla Science and Technology Networks http://bit.ly/2KS4Mi4
    via Priyaamar
    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES