-->

WiFi কি? এটি কিভাবে কাজ করে? যাবতীয় তথ্য


     ওয়াইফাই একটি প্রযুক্তি যা নেটওয়ার্ক সংযোগ সরবরাহ করতে রেডিও তরঙ্গ ব্যবহার করে। একটি হটস্পট তৈরি করতে একটি ওয়্যারলেস অ্যাডাপ্টার ব্যবহার করে একটি ওয়াইফাই সংযোগ স্থাপন করা হয় - একটি নেটওয়ার্ক যা একটি নেটওয়ার্ককে ওয়্যারলেস রাউটারের সাথে সংযুক্ত করে এবং ব্যবহারকারীদের ইন্টারনেট পরিষেবাদি অ্যাক্সেস করতে দেয়। একবার কনফিগার হয়ে গেলে, WiFi নেটওয়ার্কগুলিতে ডেটা পরিমাণের উপর নির্ভর করে 2.4GHz - 5GHz এর মধ্যে ফ্রিকোয়েন্সি নির্গমন করে তার ডিভাইসগুলিতে বেতার সংযোগ সরবরাহ করে।
     ওয়াইফাই সংযোগ ওয়াইফাই দাম কত ওয়াইফাই ব্যবসা ওয়াইফাই এর জনক কে wifi ব্যবহারের নিয়ম রাউটার কি পকেট রাউটার কি ওয়াই-ফাই এর জনক কে?


    এই নিবন্ধটি আপনাকে WiFi এর বুনিয়াদি বলে দেবে যাতে আপনি বিশ্বব্যাপী ইভেন্টগুলি সম্পর্কে আরও ভালভাবে বুঝতে পারেন যা আপনাকে ইন্টারনেট অ্যাক্সেস দেয়।
    ওয়াইফাই মানে কি?


    আপনি শুনে অবাক হবেন যে অনেকেই জানেন না যে ওয়াইফাই একটি সংক্ষিপ্ত শব্দ, এমনকি যারা সবসময় ওয়াইফাইয়ের অর্থ কি জানে না। শব্দটির অর্থ কী, কিন্তু প্রযুক্তিগত সম্প্রদায়ের শব্দটির সর্বাধিক ব্যাপকভাবে গ্রহণযোগ্য সংজ্ঞা সম্পর্কে অনেক তত্ত্ব রয়েছে: বেতার বিশ্বস্ততা





    ওয়াইফাই প্রবর্তন


    ওয়্যারলেস প্রযুক্তি ব্যাপকভাবে সম্প্রতি বিস্তৃত হয়েছে এবং আপনি প্রায় যে কোন জায়গায় সংযোগ করতে পারেন; বাড়িতে, কাজ, লাইব্রেরি, স্কুল, বিমানবন্দর, হোটেল এবং এমনকি কিছু রেস্টুরেন্ট।


    ওয়্যারলেস নেটওয়ার্কিংটি ওয়াইফাই বা নেটওয়ার্কিং 802.11 হিসাবে পরিচিত কারণ এটি IEEE 802.11 প্রযুক্তিগুলিকে অন্তর্ভুক্ত করে। ওয়াইফাইয়ের প্রধান সুবিধা এটি প্রায় প্রতিটি অপারেটিং সিস্টেম, গেম ডিভাইস এবং উন্নত প্রিন্টারের সাথে সামঞ্জস্যপূর্ণ।



    কিভাবে ওয়াইফাই কাজ করে

    একটি মোবাইল ফোনের মতো, একটি নেটওয়ার্কের মাধ্যমে তথ্য প্রেরণ করতে একটি ওয়াইফাই নেটওয়ার্ক রেডিও তরঙ্গ ব্যবহার করে। কম্পিউটারটি একটি বেতার অ্যাডাপ্টার অন্তর্ভুক্ত করা উচিত যা রেডিও সংকেত পাঠানো তথ্য অনুবাদ করে। এই একই সংকেত একটি অ্যান্টেনা মাধ্যমে প্রেরণ করা হবে, একটি ডিকোডার রাউটার হিসাবে পরিচিত হয়, প্রেরণ করা হবে। একবার ডিকোড করা, তথ্য তারযুক্ত ইথারনেট সংযোগের মাধ্যমে ইন্টারনেটে পাঠানো হবে।

    ওয়্যারলেস নেটওয়ার্ক দুটি উপায়ে ট্রাফিক হিসাবে কাজ করে, ইন্টারনেট থেকে তথ্য রাউটারের মধ্য দিয়েও পাস করে, যা রেডিও সংকেতে কোডেড হয় যা কম্পিউটারের বেতার অ্যাডাপ্টারের দ্বারা গৃহীত হবে।


    ওয়াইফাই,ওয়াইফাই হ্যাক,রাউটার,ওয়াইফাই চালান,ওয়াইফাই হ্যাকিং,ওয়াই-ফাই রাউটার,ওয়াইফাই স্পিড,ওয়াইফাইপাচওয়াড,ফ্রিওয়াইফাই,ফ্রি ওয়াইফাই,ভয়াবহ ওয়াইফাই!,ওয়াইফাই পাসওয়ার্ড



    from priya amar.Blogspot.com | Largest and Most Popular Bangla Science and Technology Networks http://bit.ly/2vWNN5E
    via Priyaamar
    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES