সেহরি ও ইফতারের সময়সূচী 2022

সেহরি ও ইফতারের সময়সূচি 2021,আজকের সেহরি ও ইফতারের সময়সূচি,সেহরি ও ইফতারের স্থায়ী সময়সূচী ২০২০,সেহরি ও ইফতারের সময়সূচি,সেহরি ও ইফতারের সঠিক সময়স

Hello dear guest - Welcome to MR Laboratory . You have come to MR Laboratory for information about সেহরি ও ইফতারের সময়সূচী 2022 Today I will conclude this article by discussing সেহরি ও ইফতারের সময়সূচী 2022 in detail. Search Google to know more about সেহরি ও ইফতারের সময়সূচী 2022 write সেহরি ও ইফতারের সময়সূচী 2022 or click here mrlaboratory.com for visit. See the page Table of content for know the main topic of this article.


ramadan-2019

ইসলামী জীবন দর্শনের পঞ্চ স্তম্ভের অন্যতম স্তম্ভ হচ্ছে সাওম। ইবাদত হিসেবে সাওমের গুরুত্ব অপরিসীম ও অতুলনীয়। প্রকৃত তাকওয়া বা খোদা ভীতি এবং খোদাপ্রেম সৃষ্টির ক্ষেত্রে রোযা এক তুলনীয় ইবাদত। আত্মসংযম, আত্মনিয়ন্ত্রণ, আত্মশুদ্ধি, আধ্যাত্মিক উন্নতি সাধনে সাওম এক অনিবার্য ও অপরিহার্য ইবাদত। আর্থ-সামাজিক উন্নয়ন ও পারস্পরিক সম্প্রীতি এবং সহানুভূতি ও সাম্য সৃষ্টির ক্ষেত্রেও রোযার ভূমিকা গুরুত্বপূর্ণ। মানুষের নৈতিক ও দৈহিক শৃঙখলা বিধানে সাওমের ভূমিকা খুবই তাৎপর্যপূর্ণ।

প্রত্যেক মুসলিম প্রাপ্ত বয়স্ক, স্বাধীন, সুস্থ, বুদ্ধিমান নর-নারীর ওপর পবিত্র রমজান মাসের রোজা রাখা ফরজে আইন। অসুস্থ ব্যক্তি, পর্যটক,দুগ্ধপোষ্য শিশুর মা, বার্ধক্যগ্রস্ত দুর্বল ব্যক্তি, আল্লাহর পথে যুদ্ধে নিয়োজিত ব্যক্তি প্রভৃতির জন্য তখনই সাওম আবশ্যি নয়। তবে যে ক'টি রোযা এসব কারণে পালন করা যায়নি, তা পরবর্তি সময়ে সুবিধামত এগারো মাসের যে কোন সময় তা পালন করতে হয়। ১৪৪০ হিজরী মাসের অর্থাৎ ইংরেজি ২০১৯ সালের রমজান মাসের ক্যালেন্ডার প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ। প্রকাশিত উক্ত সময়সূচি অনুযায়ি, ০৭ মে থেকে শুরু হবে রোজা। তবে প্রথম রোজার তারিখ চাঁদ দেখার উপর নির্ভরশীল। ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের প্রকাশিত সেহরি ও ইফতারের সময়সূচী ২০১৯ অনুযায়ি, ১ম রমজানে ঢাকায় সাহরির শেষ সময় ভোর রাত ৩টা ৫২ মিনিট এবং ইফতারের সময় ৬টা ৩৪ মিনিট।

টিউনরাউন্ড এর সৌজন্যে  আজ শেয়ার করা হল, বাংলাদেশের সকল জেলার জন্য প্রযোজ্য ‘সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯‘।

সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯

Ramadan_Iftar

ডাউনলোড করে নিন রোজার ক্যালেন্ডার ২০১৯ (Ramadan Calendar 2019 Bangladesh)

ইসলামিক ফাউন্ডেশন সম্প্রতি প্রকাশ করেছে ২০১৯ সালের রমজান মাসের ক্যালেন্ডার / সময়সূচি। পবিত্র এই মাসে প্রতিটি রোজার জন্য সেহরির শেষ সময় এবং ইফতারের সময় জানার প্রয়োজন হয় আমাদের। আর তাই ডাউনলোড করে নিতে পারেন  রোজার ক্যালেন্ডার ২০১৯

Click Here For Download Ramadan Calendar 2019 Bangladesh(PDF)

অ্যান্ড্রয়েড অ্যাপসের মাধ্যমে জেনে নিন আজকের সেহরি ও ইফতারের সময় (Sehri & Iftar Timetable 2019 Android Apps)

সবকিছু এখন হাতের মুঠোয়। তাই হাতের মুঠোয় আপনার জেলার সেহরি ও ইফতারের সময়সূচি রাখতে ডাউনলোড করে নিতে পারেন ছোট্ট একটি অ্যান্ড্রয়েড অ্যাপস।

Sehri & Iftar Timetable 2019 Android Apps Download


ভাল থাকুন সুস্থ থাকুন এবং টিউনরাউন্ডডটকম এর সাথেইথাকুন ধন্যবা।
    



সেহরি ও ইফতারের সময়সূচি 2021,আজকের সেহরি ও ইফতারের সময়সূচি,সেহরি ও ইফতারের স্থায়ী সময়সূচী ২০২০,সেহরি ও ইফতারের সময়সূচি,সেহরি ও ইফতারের সঠিক সময়সূচী ২০২১,সেহরি ও ইফতারের সময়সূচী,সেহরি ও ইফতারের সময়সূচি,ইফতার ও সেহরির সময় ২০২০,ইফতারের সময়সূচি ২০২০,সেহরি ও ইফতার,সেহরি ও ইফতারের সময়সূচী 2021,সেহরি ও ইফতারের সঠিক সময়সূচী,সেহরি ও ইফতারের সময়সূচী ২০২০,সেহরি ও ইফতারের সময়সূচী ২০১৯,সেহরি ও ইফতারের স্থায়ী সময়সূচী,সেহরি ও ইফতারের সময়সূচি 2020

Note: Some images of this post have been collected from Google, Facebook and various sites. If anyone has any objections please comment - the image will be removed.

You are indeed a valued reader of MR Laboratory. Thank you so much for reading সেহরি ও ইফতারের সময়সূচী 2022 article. Please let us know how you feel after reading this article.

Next post Previous post
There are no comments
Leave your comments about this post

Please comment in accordance with the policy - otherwise your comments will not be accepted.

comment url