১০ টি গুরুত্বপুর্ণ Google Seo টিপস ! (Part 2)

    আসসালামু-আলাইকুম

    আমি শান্ত।
    এর আগের টিউনে ৫ টি গুরুত্বপূর্ণ Google Seo টিপস শেয়ার করেছিলাম।
    এই টিউনে বাকী ৫ টি শেয়ার করবো।
    তো চলুন শুরু করি।

    লম্বা আর্টিকেলঃ 

    এক সময় ছোট ছোট পোস্ট লিখেও সার্চ ইঞ্জিন হতে প্রচুর ট্রাফিক পাওয়া যেত কিন্তু গুগল বলছে তারা এখন অধিক আর্টিকেল সম্পন্ন ব্লগ পোস্টকে অধিক গুরুত্ব দিচ্ছে। এ ক্ষেত্রে একটি পোস্ট সার্চ ইঞ্জিনে র‌্যাংক করাতে হলে লম্বা আর্টিকেল এর গুরুত্ব দিতে হবে বা বেশী ওয়ার্ড এর সমন্বয়ে পোস্ট লিখতে হবে।

    ভালোমানের Image: 

    সম্প্রতি গুগল তাদের অফিসিয়াল ব্লগে বলেছে যে, কেউ তার পোস্টের সাথে মিল রেখে সুন্দর ও আকর্ষণীয় ইমেজ ব্যবহার করলে সেই পোস্টে সার্চ ইঞ্জিন হতে ৬০% ট্রাফিক বৃদ্ধি পাওয়ার সম্ভবনা তৈরি হয়ে যায়। তাছাড়া আপনি নিজে দেখতে পারছেন গুগল ইমেজ সার্চ এর জন্য আলাদা একটি সার্চ ইঞ্জিন রেখেছে। 

    ব্যাক লিংকঃ 

    ব্যাক লিংকসের ক্ষেত্রে গুগল বলছে যে, আপনার ব্লগে শুধুমাত্র DoFollow লিংক থাকবে আর কোন ধরনের NoFollow লিংক থাকবে না, এটা হতে পারে না। ব্যাক লিংক এর ক্ষেত্রে DoFollow ও NoFollow উভয় ধরনের লিংক থাকতে হবে। সেই সাথে পোষ্টের সহিত সম্পৃক্ত এমন ব্লগ থেকে ব্যাক লিংক তৈরি করতে হবে। 

    ভিডিও শেয়ারঃ 

    ভিডিও টিউটোরিয়াল এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। আপনার ব্লগের পোস্টের আর্টিকেল এর পাশাপাশি ভিডিও শেয়ার করলে সার্চ ইঞ্জিনের কাছে পোস্টের গুরুত্ব আরো অধিক বৃদ্ধি পাবে। তাছাড়া ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড করেও ব্লগে ভিডিও শেয়ার করতে পারেন। 

    ভয়েস সার্চঃ 

    ভালোমানের ব্লগগুলোর সার্চ বক্সে ভয়েস সার্চ এর অপশন রাখা হয়। এর ফলে একজন পাঠক টাইপ না করে সহজে ব্লগের পোস্ট খোঁজে নিতে পারে। এই বিষয়টি পাঠকের কাছে আপনার ব্লগে আরো সহজভাবে উপস্থাপন করবে। সাধারণত মোবাইল সার্চ এর ক্ষেত্রে ভয়েস অপশন অধিক ব্যবহার করা হয়।

    আশা করি টিউনের দুই অংশই ভালো লেগেছে।
    ভালো লাগলে শেয়ার করুন।
    আমাদের সাথেই থাকুন।



    from TuneRound.Com - Know for sharing | Bangladeshi community. http://bit.ly/2WXmNyO
    via Tuneround
    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES