Fake Apps চেনার উপায় | যেভাবে বুঝবেন অ্যাপ আসল না নকল (Must See)

হ্যালো ফ্রেন্ডস।
আশা করি সকলেই ভালো আছেন।
ভালো থাকারই কথা!  কারণ কেউ ভালো না থাকলে সাধারণত ইন্টারনেট ব্যাবহার করে না।
তো কথা না বাডিয়ে শুরু করি আজকের টিউন।

Fake Apps identify 

প্রতিদিন আমরা বিভিন্ন করকম অ্যাপস ব্যবহার করি।
কিন্তু কখনো ভেবে দেখেছেন কি আপনার ব্যবহার করা অ্যাপ্স নকল ও হতে পারে।
নকল বা ফেইক অ্যাপ ব্যবহারের সব চাইতে বড ক্ষতি হলো আপনার তথ্য বা ডেটা চুরি হতে যাওয়া।
তো চলুন জেনে নিই কিভাবে নকল অ্যাপস চিনবেন এবং এডিয়ে চলবেন।

1.সবসময় অফিসিয়াল অ্যাপ স্টোর বা প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করুন :

 সবসময় অফিসিয়াল অ্যাপ স্টোর বা প্লে স্টোর থেকে অ্যাপগুলো ডাউনলোড করুন। অনেক সময় দেখা যায় আমরা এপ স্টোর বা প্লে স্টোর ব্যবহার না করে গুগল থেকে অন্য কোনো ওয়েবসাইট থেকে এপপ্স ডাউনলোড করি ।এতে দেখা যায় এপপ্স টির মালিক বা ডেভেলপার অন্য কেউ।এর জন্য এই এপ্পসের মাধ্যমে আমাদের মোবাইলের গোপন তথ্য চুরি হয়ে যায়। তাই প্লে অফিসিয়াল এপপ্স স্টোর থেকে ডাউনলোড করুন। যদিও অফিসিয়াল অ্যাপ স্টোরগুলোতেও অনেক সময় ক্ষতিকারক অ্যাপ খুঁজে পাওয়া যায়। তবে অফিসিয়াল অ্যাপ  কর্তৃপক্ষ সেগুলো যত তাড়াতাড়ি সম্ভব সরিয়ে ফেলতে সচেষ্ট থাকেন।

2. অ্যাপ এর ডেস্ক্রিপশন  পড়ুন :

একটি অ্যাপের Description এ কোনো ধরনের ভুল থাকা মানেই হলো সেই অ্যাপটি ভুয়া হওয়ার সম্ভাবনাই বেশি।কারণ
অনেক সময় দেখা যায় এপপ্স ডেভেলপার বা যে এপপ্স টি তৈরি করেছে সেখান থেকে এপপ্স টি হ্যাক করে নিজের ওয়েবসাইট এ দিয়ে দেয় এবং ডেস্ক্রিপশন হিসেবে অনেক কিছু লিখে রাখে যেখানে অনেক বানান ভুল থাকে।তাই এপপ্স ডাউনলোড করার পূর্বে এপ্স এর ডেস্ক্রিপশন পডে নিন।

 ৩. রিভিউগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করুন :

 কোনো অ্যাপ ডাউনলোড করার আগে তার রিভিউগুলো পড়ে নেয়াই বুদ্ধিমানের কাজ।কারণ ভুয়া এপপ্স গুলার রিভিউ কখনো ভালো থাকে না। তাই বলা যায় এপপ্স এর রিভিউ পরেই 100% সিউর হয়া যায় যে এপপ্স টি কি ফেক নাকি রিয়েল।

 ৪. ডাউনলোডের সংখ্যাকেও বিবেচনা করুন  :

যদি কোনো এপপ্স ভুয়া থাকে তাহলে সেই এপপ্স এর ডাউনলোড সংখ্যা ভালো থাকে না।অনেক কম ডাউনলোড থাকে । তাই যখন ডাউনলোড সংখ্যা যদি বেশি হয় তাহলে বলা যায় যে এপপ্স টি অনেক ভালো এবং ফেক না।প্রায় 70% মানুষ  ডাউনলোডের সংখ্যা দেখে ডাউনলোড করেন।

 ৫. অ্যাপস এর রেটিং দেখুন: 

সযাই এপপ্স গুলো রিয়েল সেই এপপ্স গুলার রেটিং তুলনামূলক অনেক বেশি থাকে।মানুষ এপপ্স গুলো ডাউনলোড করে উপকৃত হয়  এবং রেটিং দিয়ে দেয়।তাই আপনি যখন এপপ্স ডাউনলোড করবেন তখন অবশ্যই অ্যাপসের রেটিং দেখে নিবেন।

উপরের আলোচনার ৫ টি বিষয় মাথায় রাখলে যেকোন ফেক Apps চিনতে পারবেন।
আপনার বন্ধুও যাতে ফেক অ্যাপ্স চিনতে পারে, তাই পোষ্ট  টি তার সাথে শেয়ার করুন।



ninjago fakes,fake apps,fake app,fake mcpe apps,fake chat screen shot maker,fake apps tamil,apps,fake,fake apps telugu,what are fake apps,fake android apps,fake ninjago apps,fake upi app,fake apps on istore,fake call app,how to spot fake apps,fake apps play store,fake apps for android,brawl stars fake apps,ad apps,fake upi payment apps,fake apps on google play,play store per fake apps,top apps,testing weird huggy wuggy apps! (lol wtf)ninjago fakes,fake apps,fake app,fake mcpe apps,fake chat screen shot maker,fake apps tamil,apps,fake,fake apps telugu,what are fake apps,fake android apps,fake ninjago apps,fake upi app,fake apps on istore,fake call app,how to spot fake apps,fake apps play store,fake apps for android,brawl stars fake apps,ad apps,fake upi payment apps,fake apps on google play,play store per fake apps,top apps,testing weird huggy wuggy apps! (lol wtf)
Next Post Previous Post
No Comment

You cannot comment with a link / URL. If you need backlinks then you can Contact with us

Add Comment
comment url