মনে রাখার সহজ উপায় শিশুদের মস্তিষ্কের ক্ষমতা বাড়ানোর 10 টি সহজ ট্রিপ্স


    মনে রাখার সহজ উপায়,পড়া মনে রাখার কৌশল,দ্রুত পড়া মুখস্থ,পড়া মনে রাখার সহজ উপায়,পড়া মনে রাখার উপায়,পড়া মনে রাখার গোপন রহস্য,পড়া মনে রাখার সহজ উপায়,পড়া মনে রাখার মন্ত্র

    পড়া মনে রাখার কৌশল
    1. অধ্যয়ন চাপ - সংখ্যা বা অবস্থান আনতে শিশুদের চাপ দিন না।

    2. ক্রমাগত পড়া এড়িয়ে চলুন - অধ্যয়নের সময় বিভক্ত করুন এবং মধ্যস্থলে বাধা দিন।

    3. নতুন জিনিস যোগ করুন - গবেষণা মধ্যে জিনিস এসোসিয়েশন।

    4. সংশোধন পদ্ধতিতে পরিবর্তন আনুন - লেখা বা জোরে জোরে মনে রাখবেন।

    5. নোট করুন - অধ্যায় এবং আমদানিকারকদের অনুপাতমূলক নোট তৈরি করুন।

    6. মানসিক চাপ মুক্ত বাড়ীতে পরিবেশ অনেক গভীর শিশু ঘিলু পরিবেশ উপর প্রভাব যাতে শিশুদের মুখোমুখি এবং তাদের গবেষণায় সময় চেষ্টা করতে হবে যে বাড়ির পরিবেশ চাপ মুক্ত, বিশেষত তের থেকে ঊনিশ বছর, সেইসাথে সন্তানের মনের মধ্যে অধ্যয়ন বা অন্য কোন বিষয়ে কোন ধরনের সমস্যা, দ্বিধা, উদ্বেগ, ভয়, চাপ ইত্যাদি নেই।

    এই ধরনের জিনিসগুলি প্রায়ই তাদের পিতামাতার সাথে ভাগ করা যায় না, তাই বাবা-মাদের তাদের বাবা-মায়ের পাশাপাশি বন্ধু-বান্ধব, বন্ধু-বান্ধবদের সাথে তাদের সম্পর্কেরও চেষ্টা করা উচিত .... বাড়ির পরিবেশেও এটি ইতিবাচক হবে এবং বাবা-মা জানতে পারবে যে শিশুটি কোনও চাপের মধ্যে পড়ছে নাকি তার চিন্তাভাবনাকে নেতিবাচকভাবে প্রভাবিত করেনি। তাই সন্তানদের সাথে বন্ধুত্বপূর্ণ ও সুস্থ সম্পর্ক গড়ে তুলুন এবং গবেষণার জন্য শিশুদের একটি নিরলস পরিবেশ দিন।

    7. স্বাভাবিকভাবেই না প্রতিটি এক সমস্যা ও শিশু যদি কিছু খুব বেশী হয় কারণে, কারণ একই সময়ে তাদের অনেকেই জিনিস একসঙ্গে মনে রাখা যাতে আপনার সন্তানের স্মরণ করে এবং এটি একটি অনেক ভুলবেন ঘটতে এটি কোন ঝামেলা নয়, এবং এই সন্তানের উপর চাপ সৃষ্টি করবেন না, তবে আপনার সন্তানের ক্ষমার কারণ আবিষ্কার করুন এবং তাকে সাহায্য করুন। সাধারণত শিশু পরীক্ষা, সময় টান তাড়ার মধ্যে মনে রাখা এবং একই সূত্রে বিভ্রান্ত হয়ে ওঠার প্রবণতা এবং ভুলে অনেক মনে রাখা কেন চাপ একটি সময়ে প্রত্যেক সময় কিডস পড়তে হবে উচিত এবং মাত্র এক বিষয়টি পড়ার জন্য খুব গুরুত্বপূর্ণ, পাশাপাশি বার বার পুনরাবৃত্তি এবং মাঝখানে একই সূত্র মনে রাখা। তাই ভুলে যাওয়ার সমস্যা সম্পর্কে ভীত হও না, তবে সমস্যার সমাধান খুঁজে বের করার চেষ্টা করুন।




    8. আপনার নিজের পথ প্রত্যেকের মন ভিন্নভাবে কাজ করে, তাই সব শিশুদের তাদের নিজস্ব পাঠের উপায় থাকে তাই একই সময়ে আপনি মনে রাখবেন যে একই সময়ে, একইভাবে আপনি আপনার সন্তানদের উপরও কাজ করেন। আপনার সন্তানদের উপর একটি বাক্য আরোপ করার চেষ্টা করবেন না। কেউ কেউ একটি শব্দ লিখে মনে রাখে, কেউ মনে রাখার সময় নেয় এবং কেউ তাড়াতাড়ি মনে রাখে, এটি সেই পদ্ধতির উপর নির্ভর করে যেভাবে সন্তানের মনোযোগ দেওয়া হয় এবং কিভাবে সে চলুন শিশুদের তাদের উপায়ে পড়া এবং চাপ প্রয়োগ করতে তাদের জোর না।

    পড়া মনে রাখার সহজ উপায়
    9. ক্যারিয়ার কাউন্সিলারদের আলোচনা করুন যে বাবা-মা তাদের সন্তানদের সাথে রুটিন আলোচনা করতে হবে, তারা কী মনে রাখবে তার প্রশ্ন জিজ্ঞাসা করতে হবে, এবং যদি তারা সঠিকভাবে কিছু বুঝতে না পারে তবে তারা এটি সহজভাবে ব্যাখ্যা করা উচিত, এটি আমাকে আরও দ্রুত মনে করিয়ে দেয় এবং দীর্ঘ সময় ধরে মনে রাখা হয় এবং আপনি যদি পরীক্ষার সময় শিশুটিকে ভুলে যান, কারণ তিনি ভুলবেন না মনে রাখা হচ্ছে না

    10. ব্যায়াম শুধুমাত্র শরীর কিন্তু শরীরের এটাও একটা কারণ না শুধুমাত্র কিছুদিনের জন্য বন্ধ হুঁ আসরে শিশু মস্তিষ্ক নিজেই ঔষধ সঙ্গে একই মন তাজা এবং স্বচ্ছন্দ থাকার বিষয়টি মতেই সঙ্গে লাগানো হয় Yadast থেকে দ্রুততর জন্য অপরিহার্য খোলা পরিবেশে সময় ব্যয় করার পরামর্শ দিন; সকালে, খোলা পরিবেশে পড়া আমাকে খুব দ্রুত মনে করিয়ে দেয় এবং দীর্ঘদিন ধরে মনে রাখে।

    শিশু একটি ভাল স্কুল বা শিশু কিছু অতিরিক্ত কোচিং বা শিশুদের বাবা চিত্রাঙ্কণের দায়িত্ব শেষ হয়নি ভর্তি হওয়ার Tusn কারণ স্কুল এবং কোচিং শুধুমাত্র পড়তে পারেন। ... কিন্তু সবকিছু আপনি পড়তে সঠিকভাবে বুঝতে, বুঝতে এবং প্রয়োগের সাথে প্রয়োগ করার জন্য, এটি একটি ভাল পরিবেশিত পরিবেশ এবং সঠিক নির্দেশিকা এবং পিতামাতার চেয়ে ভাল বন্ধু প্রয়োজন কেউ দিতে এবং Gaidians করতে




    from priya amar.Blogspot.com | Largest and Most Popular Bangla Science and Technology Networks http://bit.ly/30jleNN
    via Priyaamar
    Copyright © MR Laboratory
    Newer post Older post

    RELATED ARTICLES